1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস বিয়ের আগে কয়জনের সঙ্গে প্রেম ছিল বিদ্যা’র!

গ্যাস সরবরাহে বিশ্বে প্রথম স্হানে ইরান-প্রেসিডেন্ড রুহানি

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ৮৫১ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক ।। গ্যাস সরবরাহের ক্ষেত্রে বিশ্বের প্রথম অবস্থানে ইরান রয়েছে বলে মন্তব্য করেছেন ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

বৃহস্পতিবার কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনের সময় এ কথা বলেন তিনি। রুহানি বলেন, ইরানের ৯৫ শতাংশের বেশি মানুষ এখন গ্যাস নেটওয়ার্কের আওতায় এসেছে। তাদেরকে সরাসরি গ্যাস সরবরাহ করা হচ্ছে। এটা বিশ্বে নজিরবিহীন।
রুহানি আরও বলেন, গত ৮ বছরে ইরানের গ্রামাঞ্চলে গ্যাসের সরবরাহ পাঁচগুণ বেড়েছে। বিশ্বের আর কোনো দেশ গ্রামাঞ্চলে গ্যাস সরবরাহের ক্ষেত্রে এতো বেশি সাফল্য পায়নি।

তিনি বলেন, তার সরকার তেল ও গ্যাস সেক্টরে মানুষের অধিকার বাস্তবায়নের ওপর জোর দিয়েছে। আজকের প্রকল্পগুলো উদ্বোধনের মধ্যদিয়ে গ্যাস সরবরাহের লক্ষ্যমাত্রা প্রায় শতভাগ পূর্ণ হয়েছে বলে জানান রুহানি।

ইরানের বিদায়ী প্রেসিডেন্ট বলেন, তারা সব সময় পরিবেশ রক্ষাকে গুরুত্ব দিয়ে সামনে এগিয়েছে। এ কারণে আন্তর্জাতিক মান শতভাগ বজায় রেখে পেট্রোল উৎপাদন ও ব্যবহার করা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট