1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা ক্যাডেট কলেজের পঞ্চম ব্যাচের রি-ইউনিয়ন ঈশ্বরদীর গ্রীণসীটি সিফুড স্টেশনের কফি আড্ডায় অংশ গ্রহণকারীদের মন্তব্য যৌতুকের দাবিতে অমানবিক নির্যাতনের অভিযোগ,প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ইসলামী লাইফ টাইম ফাউন্ডেশনের আনুষ্ঠানিক উদ্বোধন ট্রেনে অভিযান পরিচালনা করায় রেলওয়ে পাকশী বিভাগের কর্মকর্তারা প্রশংসিত ঈশ্বরদীতে বিশাল গাড়ি মেলার উদ্বোধন করলেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত বাঘইল স্কুল এন্ড কলেজের ৭৫ তম বছর পূর্তি অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে নিষিদ্ধ ট্রাপেন্ডাডল ট্যাবলেটসহ এক নেতা গ্রেফতার

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে গোপন নথি উদ্ধার

  • প্রকাশিত : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ২০৯ বার দেখা হয়েছে

অন লাইন ডেক্স।। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মার-এ-লাগো’র বাড়ি থেকে ‘টপ সিক্রেট’ লেখা বেশ কয়েকটি গোপন নথি উদ্ধার করেছে মার্কিন গোয়েন্দা সংস্হা এফবিআই। গত সপ্তাহে ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়।

শুক্রবার আদালতের আদেশে উদ্ধারকৃত জিনিসগুলোর বিবরণ দেয় এফবিআই। সেখানে সোমবার অভিযান চালিয়ে উদ্ধার করা ১১ সেট গুরুত্বপূর্ণ নথির কথা উল্লেখ করা হয়।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল নথিপত্র সংরক্ষণ করে ন্যাশনাল আর্কাইভস। ট্রাম্প কীভাবে সেখানকার নথিপত্র ব্যবহার করেছেন, তা তদন্ত করে দেখতে গত ফেব্রুয়ারিতে সংস্থাটি মার্কিন বিচার বিভাগের কাছে অনুরোধ করে।

ন্যাশনাল আর্কাইভস জানায়, ট্রাম্পের মার-এ-লাগো বাড়ি থেকে তারা ১৫ বাক্স কাগজপত্র নিয়ে এসেছে, যার মধ্যে অনেক গোপনীয় নথিপত্র ছিল।

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্টকে তার সকল চিঠিপত্র, কাজের কাগজপত্র এবং ই-মেইল ন্যাশনাল আর্কাইভের কাছে হস্তান্তর করতে হয়। কিন্তু ট্রাম্প হোয়াইট হাউজ ছাড়ার সময় নথিগুলো সাথে করে নিয়ে যান।

ওয়ারেন্টে দেখা যায়, সংবেদনশীল প্রতিরক্ষা নথি অবৈধভাবে রাখার সন্দেহে মার্কিন গুপ্তচরবৃত্তি আইন লঙ্ঘন হওয়ার পরিপ্রেক্ষিতে ট্রাম্পের বাসভবনে ওই অভিযান চালানো হয়। জব্দ করা রেকর্ডের কিছু গুরুত্বপূর্ণ এবং কিছু গোপনীয় নথি রয়েছে। তবে সেই নথিগুলো এবং তাতে কী কী তথ্য থাকতে পারে সে সম্পর্কে আদালতে সুনির্দিষ্ট বিবরণ দেয়া হয়নি।

মার্কিন সরকারের নথির মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ‘টপ সিক্রেট’ নথিগুলো। মার্কিন আইনে এই ধরনের গুরুত্বপূর্ণ নথি প্রকাশ্যে আনা এবং ভুল ব্যবস্থাপনা করা নিষিদ্ধ।

কিন্তু ট্রাম্প দাবি করেন, তার বাড়ি থেকে উদ্ধারকৃত নথিগুলো গুরুত্বপূর্ণ ছিল না, যা আইন লঙ্ঘন করেছে। এবং বলেছেন, তাকে এই নথিগুলোর ব্যাপারে জিজ্ঞেস করলে বিচার বিভাগের কাছে ফিরিয়ে দিতেন।

সূত্র অনলাইন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট