1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

ঈশ্বরদীতে বৈধ কমিটিকে বাদ দিয়ে পছন্দের ব্যাক্তিদের নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি গঠন

  • প্রকাশিত : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮১৪ বার দেখা হয়েছে

নিজেস্ব সংবাদদাতা,ঈশ্বরদী ॥ বিদ্যালয়ের স্বার্থে ক্যাচমেন্ট এলাকার গণ্যমান্য ব্যক্তি,শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবকদের উপস্থিতিতে নিয়মতান্ত্রিকভাবে বৈধ কমিটি থাকা সত্বেও নির্বাচিত সভাপতিসহ কমিটির অন্যান্য সদস্যদের বাদ দিয়ে অবৈধভাবে পছন্দের সভাপতিসহ পুণরায় সদস্য নির্বাচিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন,জমিদাতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম। এসময় আটঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সম্মেলনে জমিদাতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম অভিযোগ করে বলেন,গত ১৫.১১.২০২০ ইং তারিখে শেখ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ,শিক্ষক-শিক্ষিকাবৃন্দ,ছাত্র-ছাত্রী,অভিভাবকবৃন্দের উপস্থিতিতে ও সর্বসম্মতিক্রমে বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে ক্যাচমেন্ট এলাকার চার গ্রামের মধ্যে থেকে শেখ পাড়া গ্রামের মরহুম আব্দুল মজিদ খানের ছেলে মামুন,রামনাথপুর গ্রামের মরহুম কাজিম উদ্দিনের ছেলে মন্টু মিয়া,শ্রীপুর গ্রামের মন্টুর স্ত্রী মোছাঃ শেফালী খাতুন ও চকশ্রীরামপুর গ্রামের শাহীনের স্ত্রী মোছাঃ জাহানারা খাতুনকে ছাত্র-ছাত্রী অভিভাবক সদস্য নির্বাচিত করা হয়।

কিন্তু রহস্যজনক কারণে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ ক্যাটাগরি সদস্য নির্বাচিত করার বিধানকে উপেক্ষা করে তার পছন্দের ব্যক্তিদের সভাপতিসহ ক্যাটাগরি সদস্য নির্বাচিত করেছেন। এক্ষেত্রে সভাপতি,সহসভাপতি নির্বাচিত বা মনোনীত করার জন্য সকল ক্যাটাগরির সদস্যকে লিখিত নোটিশে স্বাক্ষর করানো,নির্ধারিত স্থান ও তারিখে কমিটি করার বিধান থাকলেও তা অমান্য করা হয়েছে। সকল প্রকার নিয়ম কানুনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য সবুজকে সভাপতি ও অন্য চারজনকে ক্যাটাগরি সদস্য ঘোষণা করা হয়েছে। যার ফলে জমিদাতা থেকে শুরু করে এলাকাবাসীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নজরুল ইসলাম তার বক্তব্যে আরও বলেন, কোন কারণ ছাড়াই ,বৈধ কমিটির সভাপতিসহ সদস্যদের বাদ দিয়ে ঘরে বসে গোপনে পছন্দের ব্যক্তিদের নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি ঘোষনা দেওয়ার বিষয়টি অভিযোগ আকারে শিক্ষা অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করা হয়েছে। এসব অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বলেন আমি নিরুপায় হয়ে কমিটি করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট