1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
সোমবার সারাদেশে সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে কাজ করছেন-ডেপুটি স্পীকার ঈশ্বরদী নিরাপত্তাবাহিনীর সদস্যের মানবেতর জীবনযাপন, দেখার কেউ নেই ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ নেতা তৈয়ব আলী আর নেই রেলের উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়ে কাজ করছে সরকার-রেল সচিব ঈশ্বরদীতে গৃহবধু মালা হত্যার বিচার ও আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রীতি সম্মিলনে নতুন কমিটি গঠন আকরাম আলী খান সঞ্জু ফুটবল টুর্ণামেন্টে জাগ্রত সংঘ ৩-১ গোলে চ্যাম্পিয়ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত টিসিবির জন্য কেনা হবে ১৬৫ লাখ লিটার সয়াবিন

ইন্টারনেটের সাথে সংযুক্ত বর্তমানে দেশের ১১ কোটি মানুষ

  • প্রকাশিত : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৩৪৯ বার দেখা হয়েছে
বিজ্ঞান ও প্রযুক্তি ডেক্স।। তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব উল্লেখ করে বলেন, ইন্টারনেটের সাথে সংযুক্ত বর্তমানে দেশের ১১কোটি মানুষ।
বাংলাদেশে বর্তমানে প্রায় ১০ লক্ষ তরুন তরুনী সফটওয়ার ডেপেলপম্যান্ট, ফ্রীল্যান্সিং, আউট সোর্সিং সহ আই টি সেক্টরের সাথে সংযুক্ত রয়েছে এটা সঠিক ভাবে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন না হলে কখোনই সম্ভব হতো না।
প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত ১২ বৎসরে দেশে প্রায় ১০ লক্ষ তরুন তরুনীর আইসিটি খাতে কর্মসংস্হানের সৃষ্টি হয়েছে। করোনা মহামারীর সময়ও শিক্ষা, স্বাস্হ, কৃষি, ও বিভিন্ন সরবরাহ সহ আদালতে বিচারিক কাজ পর্যন্ত চলছে।
গত সোমবার (২৮ শে ডিসেম্বর) কম্পিউটার সমিতির উদ্যোগে আয়োজিত ‘উইটাস অ্যাওয়ার্ড সেলিব্রেশন-২০২০’ এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল ভাষনে প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ ১৯৯৬ সালে যখন ক্ষমতায় এসেছিলো তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্পিউটারের উপর থেকে আমদানি শুল্ক প্রত্যাহার করেন। যাতে এ দেশের সকল শ্রেনীর মানুষের সন্তানেরা সহজে কম্পিউটার ব্যাবহারের সুযোগ পায়। প্রতিমন্ত্রী বলেন আমরা এখন প্রযুক্তির ক্ষেত্রে নিজের পায়ে দাঁড়াতে সক্ষম হয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট