1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ঈশ্বরদীতে উপজেলা চেয়ারম্যান পদের দুই প্রার্থীর নির্বাচন জমে উঠেছে সন্ত্রাস মুক্ত স্মার্ট ও ডিজিটাল ঈশ্বরদী গড়ার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পথসভা অনুষ্ঠিত সাপ্তাহিক ঈশ্বরদী’র ২২ বর্ষপূতি: উৎসব শোভাযাত্রা সূধী সমাবেশ সঙ্গীত সন্ধ্যা ঈশ্বরদী পৌর এলাকায় আনারস প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থিতা বাতিল ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক ঈশ্বরদীতে অনারস প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত ঈশ্বরদীতে চলতি বোরো মওসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

ইন্টারনেটের সাথে সংযুক্ত বর্তমানে দেশের ১১ কোটি মানুষ

  • প্রকাশিত : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৮২৩ বার দেখা হয়েছে
বিজ্ঞান ও প্রযুক্তি ডেক্স।। তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব উল্লেখ করে বলেন, ইন্টারনেটের সাথে সংযুক্ত বর্তমানে দেশের ১১কোটি মানুষ।
বাংলাদেশে বর্তমানে প্রায় ১০ লক্ষ তরুন তরুনী সফটওয়ার ডেপেলপম্যান্ট, ফ্রীল্যান্সিং, আউট সোর্সিং সহ আই টি সেক্টরের সাথে সংযুক্ত রয়েছে এটা সঠিক ভাবে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন না হলে কখোনই সম্ভব হতো না।
প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত ১২ বৎসরে দেশে প্রায় ১০ লক্ষ তরুন তরুনীর আইসিটি খাতে কর্মসংস্হানের সৃষ্টি হয়েছে। করোনা মহামারীর সময়ও শিক্ষা, স্বাস্হ, কৃষি, ও বিভিন্ন সরবরাহ সহ আদালতে বিচারিক কাজ পর্যন্ত চলছে।
গত সোমবার (২৮ শে ডিসেম্বর) কম্পিউটার সমিতির উদ্যোগে আয়োজিত ‘উইটাস অ্যাওয়ার্ড সেলিব্রেশন-২০২০’ এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল ভাষনে প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আওয়ামীলীগ ১৯৯৬ সালে যখন ক্ষমতায় এসেছিলো তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্পিউটারের উপর থেকে আমদানি শুল্ক প্রত্যাহার করেন। যাতে এ দেশের সকল শ্রেনীর মানুষের সন্তানেরা সহজে কম্পিউটার ব্যাবহারের সুযোগ পায়। প্রতিমন্ত্রী বলেন আমরা এখন প্রযুক্তির ক্ষেত্রে নিজের পায়ে দাঁড়াতে সক্ষম হয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট