1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:০১ অপরাহ্ন
শিরোনাম :
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি পালন স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ঈশ্বরদীর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ঈশ্বরদীতে উপজেলা চেয়ারম্যান পদের দুই প্রার্থীর নির্বাচন জমে উঠেছে সন্ত্রাস মুক্ত স্মার্ট ও ডিজিটাল ঈশ্বরদী গড়ার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পথসভা অনুষ্ঠিত সাপ্তাহিক ঈশ্বরদী’র ২২ বর্ষপূতি: উৎসব শোভাযাত্রা সূধী সমাবেশ সঙ্গীত সন্ধ্যা ঈশ্বরদী পৌর এলাকায় আনারস প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থিতা বাতিল ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

শাহরুখকে টপকে রণবীরের রেকর্ড

  • প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ১৫৮ বার দেখা হয়েছে

বিশ্বজুড়ে প্রথম দিনে সিনেমাটি ১১৬ কোটি টাকা আয় করেছে। রণবীর কাপুর অভিনীত অ্যানিমেল সিনেমাটি মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ঝড় তুলেছে। আয়ের দিক থেকে প্রথমদিনই শাহরুখ খানের পাঠান সিনেমার রেকর্ড ভেঙেছে। বিশ্বজুড়ে প্রথম দিনে সিনেমাটি ১১৬ কোটি টাকা আয় করেছে।

বিদায়ী বছর ২০২৩ ছিল বলিউডের জন্য অন্যতম সফল একটি বছর। বছরটিতে শাহরুখ খানের তিনটি নতুন ছবি উপহার দিয়েছেন। জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৩ ছবিই ছিল ব্লকবাস্টার হিট। শাহরুখ-দীপিকার পাঠান মুক্তি পাওয়ার পরই বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙেচুরে একাকার করে দেয়।

এরপর জওয়ান মুক্তির পর সেটি পাঠানকেও ছাপিয়ে যায়। ছবিটি ২০২৩ এর সবথেকে বেশি আয় করা তো বটেই সেরাদের তকমা পায়। তারপরই ছিল পাঠান ছবির জায়গা। কিন্তু সেটি কেড়ে নিল রণবীরের অ্যানিমেল। বছরের দ্বিতীয় সর্বো‌চ্চ আয় করা হিন্দি ছবি এটি।

অন্যতম সফল একটি বছর পার করেছে বলিউড। শাহরুখ খানের তিনটি নতুন সিনেমার বদলোতে দক্ষিণ ভারতের সুপার হিট সিনেমার চাপ সামলে উঠেছে এই ইন্ডাস্ট্রিটি। ২০২৩ সালে বলিউডে শাহরুখের সিনেমা ছাড়াও আরও বেশ কিছু সিনেমা ছিল আলোচনায়।

এরমধ্যে রণবীর কাপুরের সিনেমা অ্যানিমেল অন্যতম। শত বিতর্কের পরও বক্স অফিস কাঁপিয়ে ব্যবসা করেছে সিনেমাটি। এমনকি শাহরুখ খানের ডানকি বা প্রভাসের সালার আসার পরেও কমেনি এর ব্যবসা।

অ্যাটলি পরিচালিত শাহরুখের জওয়ান ছবিটি ২০২৩ সালের সর্বোচ্চ ব্যবসা করা হিন্দি ছবি, যা বক্স অফিসে ৬৪০ কোটি আয় করেছিল। এরপরই ছিল পাঠান, যা ৫৪৩ দশমিক ০৯ কোটি আয় করেছিল। এবার সেটিকে ছাপিয়ে ৩০তম দিনে এক দশমিক ৩৫ কোটি আয় করে রণবীর কাপুরের অ্যানিমেল ৫৪৩ দশমিক ২২ কোটি আয় করে ফেলে।

অ্যানিম্যাল ছবিটি ১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল। এই ছবিতে মুখ্য ভূমিকায় আছেন রণবীর কাপুর, রাশমিকা মান্দানা, ববি দেওল, অনিল কাপুর, তৃপ্তি দিমরিসহ অনেকেই।

২০২৩ সালে ভারতে অনেক ভালো ভালা ছবি মুক্তি পেয়েছে। আবার বেশ কিছু ছবিকে ঘিরে বিতর্কও দানা বেঁধেছে। কিছু ছবি সাড়া ফেলেছে দর্শকমনে। আর সেভাবেই আগামী বছরে কিছু ছবি মুক্তির অপেক্ষারও পারদ চড়ছে দেশবাসীর মনে। পুষ্পা হোক বা ইন্ডিয়ান পুলিশ ফোর্স, এই বছরই বেশ কিছু ছবির ঘোষণা হয়ে গিয়েছিল, সেই মত ২০২৪-এর শুরু থেকেই এই ছবিগুলোকে ঘিরে উত্তেজনা যে তুঙ্গে উঠবে সে কথা বলাই বাহুল্য। কোন কোন ছবি রয়েছে আসন্ন মুক্তির তালিকায়?আগামী বছরের মুক্তি পেতে পারে সঞ্জয় লীলা বনশলীর পরের ছবি ‘হীরামাণ্ডি’ পুষ্পা ২, ফাইটার,সিংহাম এগেইন ও মেরি ক্রিসমাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট