1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে কতিপয় রাজনৈতিক নেতার ছত্রছায়ায় পৃথিবীর সেরা হার্ডিঞ্জ ব্রীজ ধ্বংসের পাঁয়তারা চলছে সবকিছু ব্যক্তিগত রাখতে পছন্দ করেন সোনাক্ষী সিনহা সকলের মাঝে এসডিজি বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিতে হবে : স্পীকার ইসরাইলে স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠা ও গণহত্যা বন্ধের দাবিতে ঈশ্বরদীতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত ঈশ্বরদীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় রোদেপোড়া মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ঈশ্বরদীতে র‍্যাবের অভিযানে অবৈধভাবে পদ্মার শাখা নদী হতে বালু উত্তোলনের সময় বালু লুটেরা চক্রের ১২ সদস্য গ্রেফতার পাকশী ও ঈশ্বরদীতে মহান মে দিবস পালিত রাজস্ব আদায়ের ফাঁকিবাজিসহ সমস্ত কাজের সুষ্ঠু তদন্তপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি ভুক্তভোগীদের; সরকারী খাস ভূমির মাটি কেটে সরকারী জমিতে অবৈধ ভাটায় ইট তৈরী হলেও নীরব প্রশাসন কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর সাবেক স্বামীর বিয়ের খবরে চুপসে গেছেন অপু!

লকডাউনে যা যা বিধি নিষেধের আওতামুক্ত থাকবে

  • প্রকাশিত : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ৭৬৬ বার দেখা হয়েছে

অনলাইন ডেক্স।। করোনা সংক্রমণ রোধে আগামী বৃহস্পতিবার (০১ লা জুলাই) হতে ৭ দিনের লকডাউনের আওতামুক্ত থাকবে আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। বুধবার (৩০ জুন) জারি করা প্রজ্ঞাপনে এ বিষয়ে উল্লেখ করা করা হয়েছে।

জরুরি পরিষেবাগুলোর মধ্যে রয়েছে, সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতিসহ অন্যান্য কৃষি পণ্য ও উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহণ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, রাজস্ব আদায় সম্পর্কিত কার্যাবলী, বিদ্যুৎ, পানি, গ্যাস ও জ্বালানি, ফায়ার সার্ভিস, সরকারি-বেসরকারি টেলিফোন ও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান, প্রিন্ট ও ইলেক্ট্রনিক গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক পরিষেবা, ব্যাংক, ফার্মেসি ও ফার্মাসিউটিক্যাসলসহ অন্যান্য জরুরি অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসগুলোর কর্মচারী ও যানবাহন।

নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে পণ্য পরিবহনে নিয়োজিত ট্রাক, লরি, কাভার্ড ভ্যান, কার্গো ভেসেল।

পাশাপাশি বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং বন্দর সংশ্লিষ্ট অফিসগুলো এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

সংশ্লিষ্টরা প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে যাতায়াত করতে পারবেন।

সাত দিনের সর্বাত্মক লকডাউনের সময় কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।

সংশ্লিষ্ট বাণিজ্য সংগঠন, বাজার কর্তৃপক্ষ বা স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয়, চিকিৎসা সেবা, লাশ দাফন বা সৎকারের মতো কাজ ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট