1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র হইতে ঈশ্বরদী পর্যন্ত স্হাপিত উন্নত মানের ২৬ কিঃমিঃ রেললাইনে সফলভাবে প্রথম ট্রায়াল রান সম্পন্ন

  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ১৬৯১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার॥ মঙ্গলবার (২০শে এপ্রিল) দুপুরে ঈশ্বরদী হইতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র পর্যন্ত ৬০ গেইজ রেলপাত দিয়ে তৈরী ২৬ কিঃমিঃ রেল লাইনে সফলভাবে প্রথম ট্রায়াল রান সম্পন্ন করা হয়েছে।

প্রকল্প পরিচালক ও পশ্চিমাঞ্চল রেলওয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ট্র্যাক) মোঃ আসাদুল হকের নেতৃত্বে ও প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ও পাকশীর ডিইএন/২ আব্দুর রহিমের ব্যবস্থাপনায় ট্রায়াল রান অনুষ্ঠিত হয়।

ট্রায়াল রানে অন্যান্যদের মধ্যে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহীদুল ইসলাম, পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দীন, পাকশী বিভাগীয় মেকানিক্যাল প্রকৌশলী মমতাজুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী ক্যারেজ আশিষ কুমার লোহ, বিভাগীয় বৈদ্যুতিক কর্মকর্তা রিফাত শাকিল ও সিআরএনবি পাকশী মোর্শেদ আলম সহ অন্যান্য বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রকল্পের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, গত ২০২০ সালে জানুয়ারি মাসে ৩৩৫ কোটি টাকা ব্যয়ে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের কাজ শুরু করা হয়। নির্দিষ্ট সময়ের মধ্যেই কাজ হয়েছে। রুপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের ভারী ও উন্নত মানের মালামাল পরিবহণের স্বার্থে বিশ্বের সাথে তাল মিলিয়ে ২৬ কিঃমিঃ রেললাইনে ৬০ গেইজের রেলপাত, উন্নত মানের ফিটিংস, শ্লিপার ব্যবহার করা হয়েছে ।

একই সাথে পাকশীতে একটি আধুনিক মানের স্টেশন করা হয়েছে। যেখানে ট্রেনযোগে রাশিয়ান প্রেসিডেন্ট সহ বিশ্বের অন্যদেশের রাষ্ট্রপ্রধান সহ সংশ্লিষ্ট উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের আগমনের সম্ভাবনা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট