1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত বাঘইল স্কুল এন্ড কলেজের ৭৫ তম বছর পূর্তি অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে নিষিদ্ধ ট্রাপেন্ডাডল ট্যাবলেটসহ এক নেতা গ্রেফতার প্রবাস জীবন শেষে হতাশাগ্রস্ত রায়হান মাছ ও ফলনশীল গাছের চাষ করে কোটিপতি ঈশ্বরদী থেকে সাত ভাই একসাথে পবিত্র ওমরাহ হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি যাত্রা ঈশ্বরদী আইকে রোডে অত্যাধুনিক “গ্রীণসীটি সি ফুড স্টেশন”এর উদ্বোধন ঈশ্বরদীতে নিঁখোজের ছয়দিন পর বিএনপি নেতার পুকুর থেকে সুমনের লাশ উদ্ধার মেজর ইমরুল আলম (অব:) এর পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকশীতে নিরাপত্তাবাহিনী থেকে ৩৬ বছর পর আবু হেনার বিদায়

জলাবদ্ধতা দূরীকরণের দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • প্রকাশিত : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ৪৬৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আবাদী জমিতে জলাবদ্ধতা দূরীকরণ এবং অপরিকল্পিতভাবে গড়ে ওঠা শিল্প কল কারখানার বিষাক্ত ও দূষিত পানি দ্রুত নিস্কাশন করে কৃষি জমি রক্ষার দাবিতে বিশাল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে ঈশ্বরদী-ঢাকা মহাসড়কের সড়ইকান্দিতে চাঁদপুর, লক্ষিকোলা, সড়ইকান্দি ও ফতেপুরসহ ক্ষতিগ্রস্ত ও স্বাস্থ্যহানির শিকার দশ গ্রামের ভুক্তভোগীরা এসব কর্মসূচির আয়োজন করেন।

প্রায় দেড় ঘন্টাকাল ব্যাপি অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, মুলাডুলি ইউনিয়ন আওয়ামীলেিগর সাধারণ সম্পাদক কামাল হোসেন মিঠু,দাশুড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, কৃষক প্রতিনিধি গোপাল অধিকারী, মইনুল ইসলাম, সাইদুর রহমান, ইউপি সদস্য আব্দুল আজিজসহ অন্য ভুক্তভোগীরা। বক্তারা অভিযোগ করেন,আব্দুর রশিদের পেপার মিলসহ কয়েকটি মিলের এসিডযুক্ত বিষাক্ত পানি পরিশোধন না করে দীর্ঘদিন থেকে রাতের অন্ধকারে মিল থেকে ড্রেনের মাধ্যমে ছেড়ে দেওয়ায় নিকটস্থ দশ গ্রামের হাজার হাজার বিঘা জমির ফসল ও ফসলী জমি ক্ষতিগ্রস্থ হচ্ছে। একই কারণে এলাকার বায়ু দূষণ হয়ে পরিবেশের ভারসাম্য নষ্টের পাশাপাশি স্বাস্থ্য হানি ঘটছে মারাত্বকভাবে।

বক্তারা আল্টিমেটাম ঘোষণা করে বলেন, ১৫ দিনের মধ্যে ড্রেনেজ ব্যবস্থা করে মিল থেকে বিষাক্ত পানি পরিশোধনের মাধ্যমে নির্দিস্ট স্থানে ফসলী জমির পানি স্থানান্তর করা না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট