1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :

জাবি তে ২০২১-২২ সেশনের পূর্ণাঙ্গ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে

  • প্রকাশিত : সোমবার, ৯ মে, ২০২২
  • ৭৩৪ বার দেখা হয়েছে

ঢাকা অফিস।। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ সেশনের পূর্ণাঙ্গ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব মো. আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এই বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগামী ১৮ মে বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হবে। ভর্তি আবেদন চলবে ১৬ জুন পর্যন্ত। অন্যদিকে ভর্তি পরীক্ষার সম্ভাব্য সময় ৩১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত।

এবারের ভর্তি পরীক্ষা পাঁচটি ইউনিটে অনুষ্ঠিত হবে। এই পাঁচটি ইউনিটের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সবকটি অনুষদ ও ইনস্টিটিউট অন্তর্ভুক্ত রয়েছে। তবে ইউনিট কমলেও এবার বেড়েছে ভর্তি পরীক্ষার ফরমের মূল্য। এ, বি, সি এবং ই ইউনিটের ভর্তি ফরমের মূল্য ধার্য্য করা হয়েছে ৯০০ টাকা। পাশাপাশি ডি ইউনিটের আবেদন ফি ধার্য্য করা হয়েছে ৬০০ টাকা।

এবার ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিকে গাণিতিক ও পদার্থবিজ্ঞান অনুষদ নিয়ে এ ইউনিট, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদকে নিয়ে বি ইউনিট, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটসহ কলা ও মানবিক অনুষদ নিয়ে সি ইউনিট, জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলো নিয়ে ডি ইউনিট এবং বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে ই ইউনিট গঠন করা হয়েছে।

জাবি বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করা ও এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (juniv-admission.org)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট