1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫১ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশন আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন

  • প্রকাশিত : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ৩৫৭ বার দেখা হয়েছে

অনলাইন ডেক্স।।   রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন  আজ “মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে ৫৫ টি স্টেশন আধুনিকায়ন, প্ল্যাটফর্ম শেড নির্মাণ, অ্যাক্সেস কন্ট্রোল নিয়ন্ত্রণ, স্টেশন প্লাটফর্ম উঁচু করা ”  সহ যাত্রী সাধারণের আরামদায়ক ভ্রমণ নিশ্চিতকরণের লক্ষ্যে পশ্চিমাঞ্চলের বিভিন্ন স্টেশন আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন।

এসব স্টেশনে কাজের উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী বলেন, বর্তমান সরকার রেলকে অধিক গুরুত্ব দিয়েছে। অনেক নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সারাদেশের সিঙ্গেল লাইনকে পর্যায়ক্রমে ডাবল লাইন করা হবে। রেলওয়েতে চলমান বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেললাইন, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন নির্মাণ , যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মিত হচ্ছে। বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত নতুন রেললাইন নির্মিত হবে। ফলে উত্তরাঞ্চলের মানুষের যাতায়াতের সময় ও খরচ কমে যাবে। জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণ প্রকল্প হাতে নেয়া হয়েছে। এটি বাস্তবায়িত হলে এই অঞ্চলে অধিক পরিমাণে ট্রেন চালানো সম্ভব হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

রেলপথ মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, আত্মনির্ভরশীল জাতি গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা রেলওয়েকে একইভাবে আধুনিক উন্নত  যোগাযোগ ব্যবস্থা হিসাবে গঠনের লক্ষ্যে কাজ করছি।  যাত্রীসেবার মানোন্নয়নে স্টেশন সমূহের আধুনিকায়ন করা হচ্ছে। স্টেশনের ওয়েটিং রুম, টয়লেট ব্যবস্থাপনাসহ সার্বিকভাবে উন্নয়ন ঘটানো হচ্ছ।  রেলকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি বলে  মন্ত্রী জানান।

আজ যে সব স্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করছেন সেগুলো হচ্ছে টাঙ্গাইল, শহীদ মনসুর আলী, জামতৈল, উল্লাপাড়া, বড়াল ব্রিজ, চাটমোহর, নাটোর, সান্তাহার, জয়পুরহাট বিরামপুর, পার্বতীপুর, সৈয়দপুর, নীলফামারী, ডোমার রেলওয়ে স্টেশন।

আজ একটি বিশেষ ট্রেন যোগে ঢাকা থেকে যাত্রা শুরু করে এসব স্টেশনের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী।

এ সময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল আহসান, পশ্চিমাঞ্চলের মহাব্যাবস্থাপক মিহির কান্তি গুহ সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট