1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পাকশী ও ঈশ্বরদীতে মহান মে দিবস পালিত রাজস্ব আদায়ের ফাঁকিবাজিসহ সমস্ত কাজের সুষ্ঠু তদন্তপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি ভুক্তভোগীদের; সরকারী খাস ভূমির মাটি কেটে সরকারী জমিতে অবৈধ ভাটায় ইট তৈরী হলেও নীরব প্রশাসন কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর সাবেক স্বামীর বিয়ের খবরে চুপসে গেছেন অপু! তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা ঈশ্বরদীতে বিদেশ ফেরত যুবক ট্রেনে কাটা পড়ে নিহত অধিকাংশ ক্ষেত্রে প্রত্যাখ্যান আসবেই : প্রিয়াঙ্কা ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি

রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৮৩৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।।বাংলাদেশ সরকারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা সোমবার জনিয়েছেন যে রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে ভাসানচর পরিদর্শন করেছি। আগামী ১০ দিনের ভিতরে রোহিঙ্গাদের একটি দল ভাসান চরে যেতে প্রস্তুতি শুরু করেছে।
শরনার্থী শিবির ও কক্সবাজারের আশে পাশে থাকা প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা অবস্হান করায় বিভিন্ন সামাজিক ও পরিবেশ বিনষ্ট হওয়াতে সরকার দুই বৎসর আগে তাদের একটি অংশ ভাসান চরে স্হানান্তর করতে চায়।
কিন্তু সে সময় সাগরের ভিতরে জনমানবহীন এই চরে যেতে রাজী হয়নি রোহিঙ্গারা।
নিজেস্ব ২৩১২ কোটি টাকা ব্যায়ে সরকার ১৩ হাজার একরের ঐ চরে ১২০ টি গ্রামের অবকাঠামো তৈরী করে। যেখানে প্রায় এক লাখেরও বেশী মানুষ বসবাস করতে পারবে।
ইতিমধ্যে প্রায় তিনশত মালোয়েশিয়া যাওয়ার পথে সমুদ্র থেকে উদ্ধারকৃত রোহিঙ্গারা এই চরে বসবাস করছে।
গত ৫ই সেপ্টেম্বর রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল ভাসানচর দেখে আসে এবং তাদের সন্তষ্টি প্রকাশের পর তারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট