1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে বিদেশ ফেরত যুবক ট্রেনে কাটা পড়ে নিহত অধিকাংশ ক্ষেত্রে প্রত্যাখ্যান আসবেই : প্রিয়াঙ্কা ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

বিদেশ যাওয়ার জন্য ভালোভাবে খোঁজ নিন-প্রধানমন্ত্রী।

  • প্রকাশিত : বুধবার, ৬ জানুয়ারী, ২০২১
  • ৮০৮ বার দেখা হয়েছে

নিজেস্ব প্রতিনিধি।। আজ বুধবার (৬ই জানুয়ারী) গনভবন থেকে আন্তর্জাতিক অভিবাসী দিবসে ভার্চুয়াল যুক্ত হন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

উক্ত অনুষ্ঠানে তিনি বলোন, ‘কাজের জন্য বিদেশ যাওয়ার আগে ভালো ভাবে খোঁজ খবর নিতে হবে। বিদেশে কাজের নামে সোনার হরিণ ধরার জন্য অন্ধের মতো ছুটবেন না’।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘রিক্রুটিং এজেন্সী এবং প্রবাশী কল্যান মন্ত্রনালয়কে আরো দ্বায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। যাতে বিদেশ গামীদের কর্মসংস্হান ও নিরাপত্তা নিশ্চিত হয়। কারণ এর দায় তাদের উপরেও বর্তায়। আসলে মানুষ মনে করে বিদেশ গেলে অনেক টাকা উপার্জন করা যাবে। তাই অনেকে দালালদের খপ্পরে পড়ে অন্ধকারে পা দেয়। তাই আমি বলবো এসব কাজ করবেন না দালালদের প্ররোচনায় পড়বেন না’।

বিদেশগামীদের উদ্যেশ্য করে বলেন, ‘আমরা সারা দেশে ডিজিটাল সেন্টার করে দিয়েছি। সেখানে আপনারা বিদেশ যেতে নিবন্ধন করুন। এর মাধ্যমে যেখানেই কাজের সুযোগ হয় সেখানেই পাঠানো হয়। তবে আপনাদের ধর্য্য ধরকে হবে। কিন্তু আপনারা দালালদের মাধ্যমে বিদেশ গিয়ে যদি বিপদে পড়েন তা নিজের ও পরিবারের জন্য খুবই কষ্টকর। লিবিয়ার মতো যেনো না হয়। এরখম পরিস্হিতির শিকার হবেন না। আমাদের দেশে কাজের অভাব নেই খাবারেরও অভাব নেই। তাই অন্যের প্ররোচনায় ছুটবেন না নিবন্ধন করে নিরাপদে যাবেন এটাই আমরা চাইবো’।

তিনি বলেন, ‘প্রবাসীদের কল্যাণে আমাদের সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। করোনাভাইরাসের কারণে অনেক ক্ষেত্রে অর্থনীতি স্থবির হয়ে পড়েছে। কাজেই অনেকেই কাজ হারাচ্ছেন। ব্যাংকের মাধ্যম দিয়ে আমরা ঋণের ব্যবস্থা করেছি। কাজেই আপনারা হতাশ হবেন না। নিজেরাই নিজের দেশে কাজ করেন। আমাদের অনেক মেগা প্রকল্প চলমান রয়েছে। সেখানে বহু কর্মী কাজ পেয়েছে। যারা বিভিন্ন মেগা প্রকল্পে কাজ করছেন, তারা এই অভিজ্ঞতা অর্জনের কারণে দেশে যেমন কাজের সুযোগ পাবেন, তেমনি বিদেশেও পাবেন। সেজন্য আমি বলবো, নিজেদের কথা, পরিবারের কথা অবশ্যই চিন্তা করবেন’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট