1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সবকিছু ব্যক্তিগত রাখতে পছন্দ করেন সোনাক্ষী সিনহা সকলের মাঝে এসডিজি বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিতে হবে : স্পীকার ইসরাইলে স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠা ও গণহত্যা বন্ধের দাবিতে ঈশ্বরদীতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত ঈশ্বরদীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় রোদেপোড়া মানুষের মধ্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ঈশ্বরদীতে র‍্যাবের অভিযানে অবৈধভাবে পদ্মার শাখা নদী হতে বালু উত্তোলনের সময় বালু লুটেরা চক্রের ১২ সদস্য গ্রেফতার পাকশী ও ঈশ্বরদীতে মহান মে দিবস পালিত রাজস্ব আদায়ের ফাঁকিবাজিসহ সমস্ত কাজের সুষ্ঠু তদন্তপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি ভুক্তভোগীদের; সরকারী খাস ভূমির মাটি কেটে সরকারী জমিতে অবৈধ ভাটায় ইট তৈরী হলেও নীরব প্রশাসন কেনিয়ায় বাঁধ ভেঙ্গে ৪২ জন নিহত : গভর্নর সাবেক স্বামীর বিয়ের খবরে চুপসে গেছেন অপু! তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা

নারী সহিংসতা রোধে জয়া’র ব্যতিক্রমী প্রতিবাদ!

  • প্রকাশিত : শনিবার, ২ মার্চ, ২০২৪
  • ৫৭ বার দেখা হয়েছে

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় তারকা ও মডেল জয়া আহসান শুধু অভিনয় করেই বিখ্যাত নন। দুই বাংলার সমান জনপ্রিয় এই অভিনেত্রী বিভিন্ন সময়ে অন্যায়ের প্রতিবাদ করেও সরব থাকেন। সমাজে কোনো কিছুর অনিয়ম দেখলে সামনের সারিতে দাঁড়িয়ে কথা বলতে দেখা যায় জয়াকে। এবার নারী সহিংসতা নিয়ে ব্যতিক্রমী প্রতিবাদ জানালেন তিনি।

সম্প্রতি জয়া রিট দায়ের করেন মানুষের নিয়ন্ত্রণে রেখে হাতিকে সার্কাসে ব্যবহার, হাতির পিঠে ভ্রমণ, বিয়ে বাড়িতে শোভাবর্ধন এবং বাণিজ্যিক ও রাজনৈতিক প্রতিষ্ঠানের র‌্যালিতে ও বিজ্ঞাপনের মতো বিভিন্ন বিনোদনমূলক কাজে হাতির ব্যবহার নিয়ে। তিনি দাবি করেন – উল্লিখিত কাজে হাতিকে কোনো ব্যক্তির মালিকানায় লাইসেন্স দেয়ার কার্যক্রম স্থগিত করার জন্য।

জয়া আহসান এবার নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রতিবাদ জানিয়েছেন নারীর প্রতি সহিংসতা নিয়ে। জয়া আহসান তার পোস্টে লিখেছেন, ‘কপালে টিপ দিয়ে আমরা নারীরা নিজেদের শোভন করে তুলি। সোশ্যাল মিডিয়ায় আমাদের টিপ পরা হাসি হাসি মুখের ছবিতে লাইক পড়তে থাকে। ঘরের ভেতরেও কি আমাদের সবার ছবিটা এই রকম ? দেশে প্রতি তিনজন নারীর একজন সহিংসতার শিকার হচ্ছে। রক্তে মেখে যাচ্ছে তাদের শোভন সৌন্দর্য। স্খলিত হয়ে পড়ছে টিপ। মানুষ হিসেবে তাদের মর্যাদা খসে পড়ছে।

নারীর প্রতি সহিংসতার প্রতিবাদ জানিয়ে জয়া বলেন, আসুন, আমরা নারী নির্যাতনের প্রতিবাদ করি। কপালের টিপ সরিয়ে পরে সেলফি তুলি, আর #OddDorSelfe লিখে শেয়ার করি সোশ্যাল মিডিয়ায়। মেয়েরা বাঁচুক মানুষের পূর্ণ মর্যাদায়।

উল্লেখ্য, জনপ্রিয় ও গুণী অভিনেত্রী জয়া আহসানের সর্বশেষ ৯ ফ্রেবুয়ারি দুই বাংলায় মুক্তি পেয়েছে দুটি ছবি। পশ্চিমবঙ্গে ‘ভূতপরী’ আর বাংলাদেশে ‘পেয়ারার সুবাস’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট