1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

সুবিধা বঞ্চিত নিরাপত্তা বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করছে—টিএ পান্না

  • প্রকাশিত : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৪৫৯ বার দেখা হয়েছে

এড.হেদায়েত-উল হক ॥ ঈশ্বরদীতে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২০০৪ এর ব্যাচের ১৮ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ব্যারাক চত্বরে ঈশ্বরদীস্থ নিরাপত্তাবাহিনীর তিন শাখার পক্ষ থেকে এই পূর্ণমিলনী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব সভাপতি ও জনকন্ঠের সাংবাদিক তৌহিদ আক্তার পান্না প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,রেলওয়ে নিরাপত্তাবাহিনী দেশের সুশৃঙ্খলবাহিনীর একটি অন্যতম বাহিনী। চাহিদার তুলনায় সদস্য সংখ্যা অনেক কম থাকার পরও দীর্ঘদিন থেকে এই বাহিনীর সুবিধা বঞ্চিত সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছে। অনেকটা বিশ্রাম বিহীন অবস্থায় এই বাহিনীর সদস্যদের দায়িত্ব দায়িত্ব পালন করতে হয়। বিভিন্ন ইউনিটে ও ট্রেন স্কটে দায়িত্ব পালনের পর বিশ্রাম নিতে হয় জানালা-দরজা বিহীন,জঙ্গলে আবৃত সূর্য্যের আলো এবং বৃষ্টির পানি ঠেকাতে পলিথিন ও চ্টাাইয়ের প্রলেপে ঢাকা ছিদ্র টিনের চালা বিশিষ্ট ঝলসে যাওয়া দেওয়াল ঘরে।

তিনি আরও বলেন,সরকার বিভিন্ন বিভাগের উন্নয়নের সাথে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উন্নয়নে প্রতিবেশী দেশ ভারতের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর আরপিএফের বিশেস বাহিনী ও ডগস্কট তৈরী করবেন বলে বিশ্বাস করি। এর আগে বর্তমান কর্মরত সদস্যদের ন্যায্য প্রাপ্য বিশ্রামের জন্য প্রয়োজনীয় ও মানসম্পন্ন বাসাবাড়ি,ব্যারাক নির্মাণ,সংস্কার এবং রেশনিক ও ঝুঁকি ভাতা চালুর সঠিক ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট দায়িত্বশীল উর্দ্ধতন কর্তৃপক্ষ জরুরিভাবে পদক্ষেপ গ্রহণ করবেন বলেও বিশ্বাস করি। প্রধান অতিথি বাহিনীর সদস্যদের আরও দায়িত্বশীল হওয়ার আহবান জানান। নিরাপত্তাকাহিনীর ঈশ্বরদী জেনারেল শাখার প্রধান পরিদর্শক ফিরোজ আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে পাকশী সদর দপ্তর শাখা রেলওয়ে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও নিরাপত্তাকাহিনীর ঈশ^রদী অস্ত্র শাখার উপ -পরিদর্শক ওবায়দুর রহমান ও হাবিলদার শামীম। এসময় একই বাহিনীর এ এস আই সবুজ হোসেন, এ এসআই সরফরাজ হোসেনসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ২০০৪ ব্যাচের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-সদস্যরা উপস্থিত ছিলেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট