1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ঈশ্বরদীতে উপজেলা চেয়ারম্যান পদের দুই প্রার্থীর নির্বাচন জমে উঠেছে সন্ত্রাস মুক্ত স্মার্ট ও ডিজিটাল ঈশ্বরদী গড়ার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পথসভা অনুষ্ঠিত সাপ্তাহিক ঈশ্বরদী’র ২২ বর্ষপূতি: উৎসব শোভাযাত্রা সূধী সমাবেশ সঙ্গীত সন্ধ্যা ঈশ্বরদী পৌর এলাকায় আনারস প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থিতা বাতিল ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক ঈশ্বরদীতে অনারস প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত ঈশ্বরদীতে চলতি বোরো মওসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন-প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৮৮১ বার দেখা হয়েছে

নিজেস্ব প্রতিনিধি।। গত রোববার (১০ই জানুয়ারী) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়াল ভাষন দেন মাননীয় প্রধান মন্ত্রী।

কেন্দ্রীয় কার্যালয়ে স্বল্প পরিসরে অনুষ্ঠিত দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী বলেন, ‘ বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করে সংগঠন গড়ে তোলার জন্য কাজ করেন। বাংলাদেশে মনে হয় একজনই মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন সংগঠন গড়ার জন্য তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৫৮ সালের ৭ অক্টোবর আইয়ুব খান যখন মার্শাল ল’ জারি করেন। তারপর ১১ অক্টোবর বঙ্গবন্ধুকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। কিন্তু সরকারি হিসেবে তাকে ১২ তারিখে গ্রেফতার দেখায়। তখন সবসময় নিয়ে যাওয়ার একদিন পরে গ্রেফতার দেখাতো।

প্রধানমন্ত্রী আরো বলেন, ভাষা আন্দোলনের পর থেকে বঙ্গবন্ধুকে বারবার কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু যেখানেই গেছেন, সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে। আবার তিনি জামিনও পেয়েছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষের জন্য কাজ করেছেন বলেই শাসকরা বারবার তাকে ধরে জেলে পাঠিয়েছেন।

শেখ হাসিনা বলেন, দেশ স্বাধিনের জন্য বঙ্গবন্ধু গেরিলা যুদ্ধের প্রস্তুতি নিয়েছিলেন। স্বাধীন রাষ্ট্র পরিচালনা করার সব নির্দেশনাই ছিলো জাতির জনকের ৭ মার্চের ভাষণের মধ্যে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট