1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩০ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে প্রচন্ড তাপদহ থেকে রক্ষা পেতে ইস্তেকফার নামাজ আদায় ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস

সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন-প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৮৫৬ বার দেখা হয়েছে

নিজেস্ব প্রতিনিধি।। গত রোববার (১০ই জানুয়ারী) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়াল ভাষন দেন মাননীয় প্রধান মন্ত্রী।

কেন্দ্রীয় কার্যালয়ে স্বল্প পরিসরে অনুষ্ঠিত দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী বলেন, ‘ বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করে সংগঠন গড়ে তোলার জন্য কাজ করেন। বাংলাদেশে মনে হয় একজনই মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন সংগঠন গড়ার জন্য তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৫৮ সালের ৭ অক্টোবর আইয়ুব খান যখন মার্শাল ল’ জারি করেন। তারপর ১১ অক্টোবর বঙ্গবন্ধুকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। কিন্তু সরকারি হিসেবে তাকে ১২ তারিখে গ্রেফতার দেখায়। তখন সবসময় নিয়ে যাওয়ার একদিন পরে গ্রেফতার দেখাতো।

প্রধানমন্ত্রী আরো বলেন, ভাষা আন্দোলনের পর থেকে বঙ্গবন্ধুকে বারবার কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু যেখানেই গেছেন, সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে। আবার তিনি জামিনও পেয়েছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষের জন্য কাজ করেছেন বলেই শাসকরা বারবার তাকে ধরে জেলে পাঠিয়েছেন।

শেখ হাসিনা বলেন, দেশ স্বাধিনের জন্য বঙ্গবন্ধু গেরিলা যুদ্ধের প্রস্তুতি নিয়েছিলেন। স্বাধীন রাষ্ট্র পরিচালনা করার সব নির্দেশনাই ছিলো জাতির জনকের ৭ মার্চের ভাষণের মধ্যে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট