1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
তুরস্কে আঘাত হেনেছে বড় ধরনের ভূমিকম্প পিতা মাতার কবর জিয়ারত ও শীত বস্ত্র উপহার দিলেন মেজর ইমরুল (অবঃ) পাবনা ক্যাডেট কলেজের পঞ্চম ব্যাচের রি-ইউনিয়ন ঈশ্বরদীর গ্রীণসীটি সিফুড স্টেশনের কফি আড্ডায় অংশ গ্রহণকারীদের মন্তব্য যৌতুকের দাবিতে অমানবিক নির্যাতনের অভিযোগ,প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ইসলামী লাইফ টাইম ফাউন্ডেশনের আনুষ্ঠানিক উদ্বোধন ট্রেনে অভিযান পরিচালনা করায় রেলওয়ে পাকশী বিভাগের কর্মকর্তারা প্রশংসিত ঈশ্বরদীতে বিশাল গাড়ি মেলার উদ্বোধন করলেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত

সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন-প্রধানমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৫০৬ বার দেখা হয়েছে

নিজেস্ব প্রতিনিধি।। গত রোববার (১০ই জানুয়ারী) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় ভার্চুয়াল ভাষন দেন মাননীয় প্রধান মন্ত্রী।

কেন্দ্রীয় কার্যালয়ে স্বল্প পরিসরে অনুষ্ঠিত দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী বলেন, ‘ বঙ্গবন্ধু মন্ত্রীত্ব ত্যাগ করে সংগঠন গড়ে তোলার জন্য কাজ করেন। বাংলাদেশে মনে হয় একজনই মন্ত্রীত্ব ত্যাগ করেছিলেন সংগঠন গড়ার জন্য তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৫৮ সালের ৭ অক্টোবর আইয়ুব খান যখন মার্শাল ল’ জারি করেন। তারপর ১১ অক্টোবর বঙ্গবন্ধুকে বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়। কিন্তু সরকারি হিসেবে তাকে ১২ তারিখে গ্রেফতার দেখায়। তখন সবসময় নিয়ে যাওয়ার একদিন পরে গ্রেফতার দেখাতো।

প্রধানমন্ত্রী আরো বলেন, ভাষা আন্দোলনের পর থেকে বঙ্গবন্ধুকে বারবার কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু যেখানেই গেছেন, সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে। আবার তিনি জামিনও পেয়েছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষের জন্য কাজ করেছেন বলেই শাসকরা বারবার তাকে ধরে জেলে পাঠিয়েছেন।

শেখ হাসিনা বলেন, দেশ স্বাধিনের জন্য বঙ্গবন্ধু গেরিলা যুদ্ধের প্রস্তুতি নিয়েছিলেন। স্বাধীন রাষ্ট্র পরিচালনা করার সব নির্দেশনাই ছিলো জাতির জনকের ৭ মার্চের ভাষণের মধ্যে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট