1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত বাঘইল স্কুল এন্ড কলেজের ৭৫ তম বছর পূর্তি অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে নিষিদ্ধ ট্রাপেন্ডাডল ট্যাবলেটসহ এক নেতা গ্রেফতার প্রবাস জীবন শেষে হতাশাগ্রস্ত রায়হান মাছ ও ফলনশীল গাছের চাষ করে কোটিপতি ঈশ্বরদী থেকে সাত ভাই একসাথে পবিত্র ওমরাহ হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি যাত্রা ঈশ্বরদী আইকে রোডে অত্যাধুনিক “গ্রীণসীটি সি ফুড স্টেশন”এর উদ্বোধন ঈশ্বরদীতে নিঁখোজের ছয়দিন পর বিএনপি নেতার পুকুর থেকে সুমনের লাশ উদ্ধার মেজর ইমরুল আলম (অব:) এর পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকশীতে নিরাপত্তাবাহিনী থেকে ৩৬ বছর পর আবু হেনার বিদায়

রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৪৮১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।।বাংলাদেশ সরকারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা সোমবার জনিয়েছেন যে রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে ভাসানচর পরিদর্শন করেছি। আগামী ১০ দিনের ভিতরে রোহিঙ্গাদের একটি দল ভাসান চরে যেতে প্রস্তুতি শুরু করেছে।
শরনার্থী শিবির ও কক্সবাজারের আশে পাশে থাকা প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা অবস্হান করায় বিভিন্ন সামাজিক ও পরিবেশ বিনষ্ট হওয়াতে সরকার দুই বৎসর আগে তাদের একটি অংশ ভাসান চরে স্হানান্তর করতে চায়।
কিন্তু সে সময় সাগরের ভিতরে জনমানবহীন এই চরে যেতে রাজী হয়নি রোহিঙ্গারা।
নিজেস্ব ২৩১২ কোটি টাকা ব্যায়ে সরকার ১৩ হাজার একরের ঐ চরে ১২০ টি গ্রামের অবকাঠামো তৈরী করে। যেখানে প্রায় এক লাখেরও বেশী মানুষ বসবাস করতে পারবে।
ইতিমধ্যে প্রায় তিনশত মালোয়েশিয়া যাওয়ার পথে সমুদ্র থেকে উদ্ধারকৃত রোহিঙ্গারা এই চরে বসবাস করছে।
গত ৫ই সেপ্টেম্বর রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল ভাসানচর দেখে আসে এবং তাদের সন্তষ্টি প্রকাশের পর তারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট