1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
সোমবার সারাদেশে সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে কাজ করছেন-ডেপুটি স্পীকার ঈশ্বরদী নিরাপত্তাবাহিনীর সদস্যের মানবেতর জীবনযাপন, দেখার কেউ নেই ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ নেতা তৈয়ব আলী আর নেই রেলের উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়ে কাজ করছে সরকার-রেল সচিব ঈশ্বরদীতে গৃহবধু মালা হত্যার বিচার ও আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রীতি সম্মিলনে নতুন কমিটি গঠন আকরাম আলী খান সঞ্জু ফুটবল টুর্ণামেন্টে জাগ্রত সংঘ ৩-১ গোলে চ্যাম্পিয়ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত টিসিবির জন্য কেনা হবে ১৬৫ লাখ লিটার সয়াবিন

রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।।বাংলাদেশ সরকারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা সোমবার জনিয়েছেন যে রোহিঙ্গারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে ভাসানচর পরিদর্শন করেছি। আগামী ১০ দিনের ভিতরে রোহিঙ্গাদের একটি দল ভাসান চরে যেতে প্রস্তুতি শুরু করেছে।
শরনার্থী শিবির ও কক্সবাজারের আশে পাশে থাকা প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা অবস্হান করায় বিভিন্ন সামাজিক ও পরিবেশ বিনষ্ট হওয়াতে সরকার দুই বৎসর আগে তাদের একটি অংশ ভাসান চরে স্হানান্তর করতে চায়।
কিন্তু সে সময় সাগরের ভিতরে জনমানবহীন এই চরে যেতে রাজী হয়নি রোহিঙ্গারা।
নিজেস্ব ২৩১২ কোটি টাকা ব্যায়ে সরকার ১৩ হাজার একরের ঐ চরে ১২০ টি গ্রামের অবকাঠামো তৈরী করে। যেখানে প্রায় এক লাখেরও বেশী মানুষ বসবাস করতে পারবে।
ইতিমধ্যে প্রায় তিনশত মালোয়েশিয়া যাওয়ার পথে সমুদ্র থেকে উদ্ধারকৃত রোহিঙ্গারা এই চরে বসবাস করছে।
গত ৫ই সেপ্টেম্বর রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল ভাসানচর দেখে আসে এবং তাদের সন্তষ্টি প্রকাশের পর তারা ভাসান চরে যেতে আগ্রহ প্রকাশ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট