1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন—রেলপথমন্ত্রী

  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৫২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার,ঈশ্বরদী।। রেলপথমন্ত্রী এড. নুরুল ইসলাম সুজন বলেছেন, মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বঙ্গবন্ধু
যে ক্ষুধামুক্ত দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে পুননিমিৃত ফুটওভারব্রিজ উদ্বোধন ও আধুনিক পাবলিক টয়লেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন ছিল গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো । আর পক্ষান্তরে বিএনপি-জামায়াত দেশে শুধু জ্বালাও পোড়াও করেছে। দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিকল্পিতভাবে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। ধর্মের নামে জামায়াতি ইসলাম হাজার হাজার গ্রাম জ্বালিয়ে দিয়েছে। তারা স্লোগান দিয়েছিল আমরা হবো তালেবান বাংলা হবে আবগান। সমস্ত মহিলাদের এবং স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় বন্ধ করা হয়েছিল। মন্ত্রী আরও বলেন, আজকে পাকিস্তান থেকে দাবি উঠছে পাকিস্তানিরা বাংলাদেশের মত উন্নয়ন চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লক্ষ নিয়ে দেশকে
পরিচালনা করছেন। আজকে বিভিন্ন পর্যায়ে এক লাখ চৌদ্দ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়া হচ্ছে। মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন রকম ভাতা দেওয়া হচ্ছে। আজকে দেশে খাদ্যের কোন অবাব নেই। ভুমিহীনদের বাড়ি করে দেওয়া হচ্ছে। আজকে যারা গণতন্ত্রের কথা বলছেন, যারা লুটপাঠ করে বিদেশে টাকা পাচার করেছিল তাদের চেহারা জনসম্মুখে পরিস্কার হয়েগেছে। তিনি প্রশ্ন করে বলেন, আজকে বিএনপিতো বলছেনা তাাদের উন্নয়ন পরিকল্পনার কথা,আওয়ামীলীগ এসমস্ত উন্নয়ন মূলক ভাল কাজ করছে সেটাওতো তারা বলছেন না। কারণ তাদের কোন পরিকল্পনা নেই। তিনি উপস্থিতিদের উদ্দেেেশ্য বলেন,আসুন আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলমান উন্নয়নকে বেগবান করতে এক হয়ে কাজ করি। তিনি রেলের বিভিন্ন শ্রমিক সংগঠনের উদ্দেশ্যে বলেন,আপনারা রেলের কর্মচারী হিসেবে নিজেদের উপস্থাপন করবেন। নিজেদের শ্রমিক বানিয়ে ছোট করবেন না।

পশ্চিমাঞ্চল রেলের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক কুদ-র-তই খোদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, সংরক্ষিত আসনের এমপি নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আ.স.ম.আব্দুর রহিম পাকন, পাকশীর ডিআরএম শাহ,সুফি,নুর মোহাম্মদ, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল, প্রধান প্রকৌশলী লিয়াকত শরীফ খান (অতিরিক্ত দায়িত্ব)অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান,সংশ্লীষ্ট এনজিওর কান্ট্রি ডিরেক্টর পার্থ হেফাজ সেখ ও ডিসিও নাসির উদ্দীন। মন্ত্রী পরে ফিতাকেটে ঈশ্বরদী রেলওয়ে জংসন স্টেশনে পুননির্মিত ফুট ওভারব্রিজ উদ্বোধন এবং ফলক উন্মেমাচন করে আধুনিক পাবলিক টয়লেটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট