1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে গৃহবধু মালা হত্যার বিচার ও আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রীতি সম্মিলনে নতুন কমিটি গঠন আকরাম আলী খান সঞ্জু ফুটবল টুর্ণামেন্টে জাগ্রত সংঘ ৩-১ গোলে চ্যাম্পিয়ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত টিসিবির জন্য কেনা হবে ১৬৫ লাখ লিটার সয়াবিন ফুটবল তারকা রূপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর দেশের কোথাও সারের সংকট নেই : খাদ্যমন্ত্রী ঈশ্বরদীতে স্বামীর উপর অভিমান করে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু

‘মাদক সেবীদের স্হান পুলিশে হবে না’-আইজিপি

  • প্রকাশিত : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।। পুলিশ মহা-পরিদর্শক (আইজিপি) বেনজির আহম্মেদ কঠোর হুসিয়ারি উচ্চারণ করে বলেছেন মাদক সেবীদের পুলিশ বাহীনিতে কোনো স্হান হবে না। তিনি বলেন আমরা এ সিদ্ধান্তে কঠোর। তাই বিষয়টা সবার কাছে পরিষ্কার হওয়া দরকার।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অ্যাপস উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার এবং কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজ ও হ্যালো আরএমপি অ্যাপস এর উদ্বোধন করেন আইজিপি।
আরএমপির নির্মানাধীন সদর দপ্তরে আজ রোববার এ্যাপস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্হিত হয়ে তিনি এসব কথা বলেন।
অন্য প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে আইজিপি বেনজীর আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকার কাজ করছে। ডিজিটাল বাংলাদেশ সহ প্রযুক্তির সঠিক ব্যাবহার করে আর্থ সামাজিক উন্নয়ন এবং প্রধানমন্ত্রীর দিন বদলের সনদ ‘রূপকল্প ২০৪১’ সামনে রেখে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় আরএমপি এলাকায় অপরাধ ও অপরাধীকে চিহ্নিতকরা, অপরাধ দমন, জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে নতুন অ্যাপস উদ্বোধন করা হল। এটি মেট্রোপলিটন এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে অন্যতম ভূমিকা রাখবে বলেও প্রত্যাশা ব্যাক্ত করেন আইজিপি।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন রাজশাহী রেন্জের ডিআইজি আব্দুল বাতেন ও আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক সহ রাজশাহী রেন্জ ও মেট্রোপলিটনের উর্ধতন কর্মকর্তারা।
তিনি বলেন শহরের বিভিন্ন এলাকায় মোড়ে মোড়ে সিসি ক্যামেরা থাকবে। কিশোর গ্যাং এর ৪০০ জনের ডিজিটাল ডাটাবেজ তৈরী করা হয়েছে। এবং এই হ্যালো এ্যাপসের মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন এলাকায় পুলিশের কাছে তথ্য প্রদান ও অনলাইনে অভিযোগ করতে পারবে।
পুলিশের জরুরি সেবা যেমন, অনলাইন জিডি, ক্লিয়ারেন্স সার্টিফিকেট, এবং ৯৯৯ এর মতো জরুরি সেবাসমূহ এ অ্যাপসে রয়েছে। এ অ্যাপসে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সব কর্মকর্তাদের ফোন নম্বর এবং ই-মেইল ঠিকানা থাাকবে। এছাড়া রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ওয়েব পোর্টাল এবং অনলাইন নিউজ পোর্টালও থাকছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট