1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

ভরা মৌসুমেও অস্থির সবজির বাজার

  • প্রকাশিত : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ৩৮ বার দেখা হয়েছে

ভরা মৌসুমেও গত তিন সপ্তাহ ধরে বাড়তি দামে বিক্রি হচ্ছে সবজি। সঙ্গে বেড়েছে ব্রয়লার মুরগি ও ডিমের দাম। অন্যদিকে রমজানকে সামনে রেখে আগেভাগেই বাড়তে শুরু করেছে ছোলাসহ বিভিন্ন পদের ডালের দাম।

পাড়া-মহল্লায় ফেরি করে ভ্যানেও পাওয়া যাচ্ছে তরতাজা নানান ধরনের সবজি। তবে দাম কমছে না। শিমের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। থরে থরে টমেটো সাজানো থাকলেও কেজিতে গুনতে হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা। এছাড়া ফুলকপি ও বাঁধাকপির দর ৪০ থেকে ৫০ টাকা। অন্যবছর এ সময়ে যা ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যায়।মটরশুঁটির কেজি ১৫০-১৮০ টাকা।

এছাড়া লাউয়ের পিস আকারভেদে ৮০ থেকে ১০০ টাকা, বরবটির কেজি ৮০ টাকা, করলার কেজি ৮০ থেকে ১০০ টাকা, মরিচের কেজি ১০০ থেকে ১২০ টাকা। তবে দাম কমছে না। আরেক দফা বেড়েছে ব্রয়লার মুরগী, মাছ ও পেঁয়াজের দাম।

সপ্তাহের ব্যবধানে বেড়েছে গরিবের পাংগাস ও তেলাপিয়া সহ অন্যান্য মাছের দাম।পাশাপাশি ডাল ও সয়াবিন তেলের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা পর্যন্ত।

এদিকে সরকার নির্ধারিত দামে মিলছে না গরু ও খাখির মাস।তবে, স্থিতিশীল রয়েছে অন্যান্য পণ্য।নিত্যপণ্যের দাম সাধারনের ক্রয় ক্ষমতায় আনতে, বাজার মনিটরিং জোরদারের দাবী ভোক্তাদের।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট