1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

পাটুরিয়ায় যানবাহন নিয়ে ডুবে গেছে ফেরী; উদ্ধারে অভিযান চলছে

  • প্রকাশিত : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪
  • ২৪ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি : মঙ্গলবার রাতে দৌলতদিয়া ফেরিঘাট থেকে পণ্য বোঝাই ৭টি ছোট ও দুইটি বড় ট্রাক নিয়ে, পাটুরিয়া ঘাটের উদ্দেশ্য ছেড়ে যায়,রজনীগন্ধা ফেরি। ঘন কুয়াশায় পাটুয়ারিয়ার ৫ নম্বর ঘাটের কাছে ফেরিটি আটকে পড়লে,মাঝ নদীতেই নোঙর করা হয়।

সকালে নোঙর করা অবস্থায় ‘রজনীগন্ধা’ ফেরিতে একটি বাল্কহেড, পেছন থেকে ধাক্কা দিলে,ধীরে ধীরে ফেরিটি পদ্মা নদীতে ডুবে যায়।এ ঘটনায় ১০ জনকে জিবিত উদ্ধার করা হলেও, নিখোঁজ রয়েছেন,ফেরির সহকারী মাষ্টার। উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম উদ্ধার কাজ অব্যাহত রেখেছে।

এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানায় পুলিশ। দুর্ঘটনার কারণ সম্পর্কে পরিষ্কার ধারণা দিতে পারেননি,কর্মকর্তারা। তবে, এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে, তদন্ত প্রতিবেদন ছাড়া পদ্মায় ফেরি দুর্ঘটনার কারণ বলা যাবে না বলে জানালেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বুধবার, সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন। প্রতিমন্ত্রী বলেন,নোঙর করা অব্স্থায় ফেরিটিকে বাল্কহেড ধাক্কা দিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তবে, এখানে অন্য কোনো দুর্বলতা বা ঘটনা আছে কিনা, তা তদন্তের পর জানা যাবে। এছাড়া নিবন্ধন ছাড়া চলতে থাকা বাল্কহেডগুলোর বিষয়ে, ব্যবস্থা নেয়া হবে বলে জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট