1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২২ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন
শিরোনাম :
ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক ঈশ্বরদীতে অনারস প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত ঈশ্বরদীতে চলতি বোরো মওসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ‘নিউ মিডিয়া ‘শীর্ষক সেমিনার অনুষ্ঠিত রেলওয়ে পশ্চিমাঞ্চলে শিডিউল বিপর্যয়ে আর্থিক ক্ষতির সম্মুখিন হচ্ছে রেল কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে কতিপয় রাজনৈতিক নেতার ছত্রছায়ায় পৃথিবীর সেরা হার্ডিঞ্জ ব্রীজ ধ্বংসের পাঁয়তারা চলছে সবকিছু ব্যক্তিগত রাখতে পছন্দ করেন সোনাক্ষী সিনহা সকলের মাঝে এসডিজি বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিতে হবে : স্পীকার ইসরাইলে স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠা ও গণহত্যা বন্ধের দাবিতে ঈশ্বরদীতে ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত

না ফেরার দেশে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলী যাকের

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৮১৬ বার দেখা হয়েছে

আজ শুক্রবার (২৭শে নভেম্বর) ভোর ৬-৪০মিঃ এ সবাই কে কাঁদিয়ে চিরবিদায় নিয়ে চলে গেলেন না ফেরার দেশে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলী যাকের।

তাঁর মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা ও আত্মার মাগফেরাত কামনা করে শোকবার্তা পাঠিয়েছেন মাননিয় প্রধান মন্ত্রী এবং মহামান্য রাষ্টপতি।শোক বার্তায় বলেন মহান মুক্তিযদ্ধে এবং দেশের সাংকৃতি অঙ্গনে তাঁর অবদান স্মরনিয় হয়ে থাকবে।
গত চার বছর ধরে বিভিন্ন বার্ধ্যক্য জনিত রোগ ও মরনব্যাধী কন্সারে ভূগছিলেন তিনি শেষ পর্যন্ত ক্যান্সারের সাথে লড়াই করে হেরে গিয়ে বে-সরকারী একটা হাসপাতালে আজ ভোর ৬-৪০ মিঃ এ পাড়ি জমালেন পরপারে।
১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন তিনি। স্বাধীনতার পর ১৯৭২ সালে এশিয়াটিকের দায়িত্ব নেন, মৃত্যুর সময় তিনি কোম্পানির গ্রুপ চেয়ারম্যান ছিলেন।স্বাধিনতা যুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচার যুদ্ধে অংশ গ্রহন করে শব্দ যোদ্ধা হিসেবে পরিচিতি লাভ করেন।এবং ভারতে ট্রেনিং নিয়ে যুদ্ধেও অংশ গ্রহন করেন।
তিনি জীবনে অসংখ্য নাটক ও চলচিত্রে অভিনয় এবং পরিচালনা করেছেন।তাঁর মধ্যে প্রসিদ্ধ ‘অচলায়তন’, ‘বাকী ইতিহাস’, ‘সৎ মানুষের খোঁজে’, ‘তৈল সংকট’, ‘এই নিষিদ্ধ পল্লীতে’, ‘কোপেনিকের ক্যাপ্টেন’ ‘বহুব্রীহি ‘ ‘তথাপী’ সহ অনেক।এবং তিনি লোখালেখিও করতেন।
তিনি তাঁর কাজের পুরুস্কার হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদকসহ বিভিন্ন সম্মাননা পেয়েছেন আলী যাকের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট