1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস বিয়ের আগে কয়জনের সঙ্গে প্রেম ছিল বিদ্যা’র! বান্দরবানে যৌথবাহিনীর অভিযান: কেএনএফএর ৪সহযোগী গ্রেফতার ঈশ্বরদীতে নানা আয়োজনে পহেলা বৈশাখ পালিত ঈশ্বরদীতে বিশিষ্টজনদের সংবর্ধনা প্রদান ও ঈদ আনন্দ মেলার উদ্বোধন তরমুজের রাজধানীতে চলছে জমজমাট কেনাবেচা

না ফেরার দেশে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলী যাকের

  • প্রকাশিত : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ৭৮৮ বার দেখা হয়েছে

আজ শুক্রবার (২৭শে নভেম্বর) ভোর ৬-৪০মিঃ এ সবাই কে কাঁদিয়ে চিরবিদায় নিয়ে চলে গেলেন না ফেরার দেশে সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলী যাকের।

তাঁর মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা ও আত্মার মাগফেরাত কামনা করে শোকবার্তা পাঠিয়েছেন মাননিয় প্রধান মন্ত্রী এবং মহামান্য রাষ্টপতি।শোক বার্তায় বলেন মহান মুক্তিযদ্ধে এবং দেশের সাংকৃতি অঙ্গনে তাঁর অবদান স্মরনিয় হয়ে থাকবে।
গত চার বছর ধরে বিভিন্ন বার্ধ্যক্য জনিত রোগ ও মরনব্যাধী কন্সারে ভূগছিলেন তিনি শেষ পর্যন্ত ক্যান্সারের সাথে লড়াই করে হেরে গিয়ে বে-সরকারী একটা হাসপাতালে আজ ভোর ৬-৪০ মিঃ এ পাড়ি জমালেন পরপারে।
১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন তিনি। স্বাধীনতার পর ১৯৭২ সালে এশিয়াটিকের দায়িত্ব নেন, মৃত্যুর সময় তিনি কোম্পানির গ্রুপ চেয়ারম্যান ছিলেন।স্বাধিনতা যুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে প্রচার যুদ্ধে অংশ গ্রহন করে শব্দ যোদ্ধা হিসেবে পরিচিতি লাভ করেন।এবং ভারতে ট্রেনিং নিয়ে যুদ্ধেও অংশ গ্রহন করেন।
তিনি জীবনে অসংখ্য নাটক ও চলচিত্রে অভিনয় এবং পরিচালনা করেছেন।তাঁর মধ্যে প্রসিদ্ধ ‘অচলায়তন’, ‘বাকী ইতিহাস’, ‘সৎ মানুষের খোঁজে’, ‘তৈল সংকট’, ‘এই নিষিদ্ধ পল্লীতে’, ‘কোপেনিকের ক্যাপ্টেন’ ‘বহুব্রীহি ‘ ‘তথাপী’ সহ অনেক।এবং তিনি লোখালেখিও করতেন।
তিনি তাঁর কাজের পুরুস্কার হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদকসহ বিভিন্ন সম্মাননা পেয়েছেন আলী যাকের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট