1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত বাঘইল স্কুল এন্ড কলেজের ৭৫ তম বছর পূর্তি অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে নিষিদ্ধ ট্রাপেন্ডাডল ট্যাবলেটসহ এক নেতা গ্রেফতার প্রবাস জীবন শেষে হতাশাগ্রস্ত রায়হান মাছ ও ফলনশীল গাছের চাষ করে কোটিপতি ঈশ্বরদী থেকে সাত ভাই একসাথে পবিত্র ওমরাহ হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি যাত্রা ঈশ্বরদী আইকে রোডে অত্যাধুনিক “গ্রীণসীটি সি ফুড স্টেশন”এর উদ্বোধন ঈশ্বরদীতে নিঁখোজের ছয়দিন পর বিএনপি নেতার পুকুর থেকে সুমনের লাশ উদ্ধার মেজর ইমরুল আলম (অব:) এর পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকশীতে নিরাপত্তাবাহিনী থেকে ৩৬ বছর পর আবু হেনার বিদায়

তাসকিন ও মেহেদীর অগ্নিঝরা বোলিং-এ বাংলাদেশের টেষ্ট জয়

  • প্রকাশিত : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৫৬৬ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেক্স।। শত চেষ্টা করেও জিম্বাবুয়ে বাংলাদেশের জয় ঠেকাতে পারলোনা। অগ্নিঝরা পেসে তাসকিন আহমেদ করলেন ক্যারিয়ার সেরা বোলিং। মেহেদী হাসান করলেন রেকর্ড গড়া বোলিং। বাংলাদেশ জয়ী হলো রেকর্ড ব্যবধানে।

হারারে টেস্টে বাংলাদেশের জয় ২২০ রানে। টেস্ট ক্রিকেটে দেশের সাম্প্রতিক ব্যর্থতার মাঝে খানিকটা স্বস্তি এই জয়। এবছর পাঁচ টেস্ট খেলে এই জয়টাই প্রথম জয়। শেষ ইনিংসে ৪৭৭ রান তাড়ায় জিম্বাবুয়ে শেষ দিনে গুটিয়ে যায় ২৫৬ রানে। এই জয়টাই বিদেশের মাটিতে বড় জয় বাংলাদেশের।দেশ-বিদেশ মিলিয়ে রানের হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় ছয় জয়ই এখন জিম্বাবুয়ের বিপক্ষে।

৮২ রানে ৪ উইকেট তাসকিনের। প্রথম ইনিংসের ৫ উইকেটের সঙ্গে এবার মিরাজের শিকার ৪টি। ম্যাচে ১৪৮ রানে ৯ উইকেট নিয়েছে মিরাজ, দেশের বাইরে বাংলাদেশের সেরা বোলিং এটিই। বিদেশের মাঠে বোলিং সামর্থ্য নিয়ে প্রশ্নগুলির জবাব হয়তোবা এই টেস্টে দিয়ে দিলেন মিরাজ, বোলিং-এ উন্নতির ছাপ রাখতে পারলেন সফলভাবে।

জিম্বাবুয়ের টিরিপানো করেন ফিফটি, শেষ দুই জুটি উইকেটে কাটায় প্রায় ২০ ওভার। তবে শেষ পর্যন্ত বাংলাদেশ জয় পায় এক সেশন বাকি থাকতে।

ম্যান অব দা ম্যাচ হয়েছেন মাহমুদউল্লাহ। প্রথম ইনিংসে ১৫০ রানের ইনিংস খেলার পুরস্কার। দিনের শুরুতে মাঠে নামেন তিনি সতীর্থদের ‘গার্ড অব অনার’ পেয়ে, যা অনেকটা নিশ্চিত করে দেয় টেস্ট থেকে তার বিদায়ের গুঞ্জনকে। নিজের পারফরম্যান্স আর দলের জয় মিলিয়ে শেষটা স্মরণীয়ই হয়ে রইল তার।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ১ম ইনিংস: ৪৬৮

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ২৭৬

বাংলাদেশ ২য় ইনিংস: (২৮৪/১ (ডি)

জিম্বাবুয়ে ২য় ইনিংস: (লক্ষ্য ৪৭৭, আগের দিন ১৪০/৩) ৯৪.৪ ওভারে ২৫৬ (মায়ার্স ২৬, টিরিপানো ৫২, মারুমা ০, কাইয়া ০, চাকাভা ১, নিয়াউচি ১০, মুজারাবানি ৩০*, এনগারাভা ১০; সাকিব ২৫-৯-৪৪-১, মিরাজ ৩০.৪-১০-৬৬-৪, তাসকিন ২৪-৪-৮২-৪, ইবাদত ১১-২-৩৯-১, মাহমুদউল্লাহ ৪-০-৯-০)।

ফল: বাংলাদেশ ২২০ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: মাহমুদউল্লাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট