1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে পৌর কাউন্সিলর কামাল হোসেনের মুক্তির দাবিতে সভা অনুষ্ঠিত ঈশ্বরদীর বাঘইল স্কুল এন্ড কলেজে পুণঃমিলনী সভা অনুষ্ঠিত বাঘইল স্কুল এন্ড কলেজের ৭৫ তম বছর পূর্তি অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত ঈশ্বরদীতে নিষিদ্ধ ট্রাপেন্ডাডল ট্যাবলেটসহ এক নেতা গ্রেফতার প্রবাস জীবন শেষে হতাশাগ্রস্ত রায়হান মাছ ও ফলনশীল গাছের চাষ করে কোটিপতি ঈশ্বরদী থেকে সাত ভাই একসাথে পবিত্র ওমরাহ হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি যাত্রা ঈশ্বরদী আইকে রোডে অত্যাধুনিক “গ্রীণসীটি সি ফুড স্টেশন”এর উদ্বোধন ঈশ্বরদীতে নিঁখোজের ছয়দিন পর বিএনপি নেতার পুকুর থেকে সুমনের লাশ উদ্ধার মেজর ইমরুল আলম (অব:) এর পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকশীতে নিরাপত্তাবাহিনী থেকে ৩৬ বছর পর আবু হেনার বিদায়

ট্রেনে অভিযান চালিয়ে চার ব্যাক্তি আটক ও দেড় লক্ষ টাকা জরিমানা আদায়

  • প্রকাশিত : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ৪৬১ বার দেখা হয়েছে

আমাদের সংবাদদাতা,ঈশ্বরদী ॥ রবিবার ভোর রাতে পাকশী বিভাগের একাধিক স্টেশন থেকে ঢাকাগামী বিভিন্ন যাত্রীবাহী ট্রেনে আকর্স্মিক অভিযান চালিয়ে চার ব্যক্তিকে আটক ও দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এই অভিযানের খবর জানার পর টিকিটধারী বৈধ যাত্রীদের মধ্যে স্বস্তি ও বিনা টিকিটের অবৈধ যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করে। পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

সূত্রমতে, সাম্প্রতিক সময়ে পাকশী বিভাগের প্রতিটি স্টেসনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ করায় কিছু গার্ড, টিটি, এটেন্ডেন্ট ও রেল পুলিশের সহযোগিতায় বিনা টিকিটের অবৈধ যাত্রীদের ট্রেন ভ্রমন বৃদ্ধি পায়। একই সাথে বৈধ যাত্রীদের ভ্রমনে নানা অসুবিধার সম্মুখিন হতে হয় এবং ট্রেন যাত্রী ভ্রমনের তুলনায় রেলওয়ের রাজস্ব আয়ও কম হয়।

এসব খবর জানার পর রবিবার ভোর রাতে রেলওয়ের পাকশি বিভাগের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নেতৃত্বে পাকশী বিভাগের বিভিন্ন স্টেশন থেকে ঢাকাগামী বিভিন্ন ট্রেনে আকষ্মিক অভিযান চালানো হয়। অভিযানে টিকিট বিহীন, ভুয়া টিকিট ধারী, নির্দিষ্ট গন্তব্য পর্যন্ত টিকিট না থাকা, অল্প টিকিটে অধিক সংখ্যক যাত্রী ভ্রমণ করা, সুবিধা এবং ডিউটি পাস এর অপব্যবহার, ভুয়া রেলওয়ে স্টাফ পরিচয় দান করা ইত্যাদি অপরাধের জন্য এবং অবৈধ হকার, ভিক্ষুক, হিজড়া ট্রেনে অনুপ্রবেশের জন্য ভাড়া ও জরিমানাসহ প্রায় ১ লক্ষ ৪৮ হাজার টাকার আদায় করা হয়।এসময় কর্মচারীদের জন্য বিদ্যমান সুবিধা পাস এর অপব্যবহারের জন্য ৪ জনকে আটক করা হয়।

আকস্মিক অভিযানে পাকশী বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম, ভ্রাম্যমান টিকিট পরীক্ষকবৃন্দসহ রেল পুলিশের সদস্য বৃন্দ অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। রেলওয়ের পাকশি বিভাগের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট