1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদী তে মানববন্ধন,মহাসড়ক অবরেরাধ ও হত্যাকারীর ফাঁসির দাবি কৃষি বিজ্ঞানী ড. ফেরদৌসী ইসলামকে বিএসআরআই এর মহাপরিচালক হিসেবে পদায়ন করায় ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাব সভাপতি টিএ পান্নার অভিনন্দন ঈশ্বরদীতে  সিসিডিবির গ্রাজুয়েট সমিতি হস্তান্তর সম্পন্ন   আছাদ ফুড প্রোডাক্ট’র নামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ আছাদ ফুড প্রোডাক্ট’র নামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ঈশ্বরদী,আটঘরিয়া ও পাকশীতে নানা কর্মসুচির মধ্যদিয়ে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মানুষের দূর্ভোগ লাঘবে ঈশ^রদী রেলক্রসিংএ জরুরিভাবে আন্ডারপাস নির্মাণ ও টেম্পোস্ট্যান্ডে সুন্দর নক্সায় বঙ্গবন্ধুর আকর্ষনীয় ম্যুরাল তৈরীর সিদ্ধান্ত চুড়ান্ত—– এমপি গালিবুর রহমান শরীফ ঈশ্বরদীর মুলাডুলিস্থ মুকুল স্যার এর প্রতিষ্ঠানে ঈদ পুনর্মিলনী ও আনন্দ আড্ডা অনুষ্ঠানের আয়োজন করা হয় লালপুর-বাগাতিপাড়ার গ্রাম হবে শহর- নাটোর- ১ আসনের এমপি এডভোকেট আবুল কালাম আজাদ ঈশ্বরদীতে বিএনপি নেতার ইন্তেকাল

জাপানের ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ জন

  • প্রকাশিত : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ২৩৮ বার দেখা হয়েছে

জাপানের মধ্যাঞ্চলে অব্যাহত ভূমিকম্পে মৃতের সংখ্যা ৬২ জনে পৌঁছেছে। আঞ্চলিক কর্তৃপক্ষ এই হিসাব প্রকাশ করেছে। এতে আহত হয়েছেন শতাধিক মানুষ। বেশিরভাগ হতাহতের ঘটনা ঘটেছে ভূমিকম্পের কেন্দ্রস্থল ইশিকাওয়া এলাকায়। আগুনে ২০০ টিরও বেশি বাড়ি ধ্বংস হয়েছে। ভূমিকম্পে শতাধিক ভবন ধসে পড়েছে। উদ্ধারকারী, জরুরী কর্মী এবং সৈন্যরা ধ্বংসাবশেষ অপসারণ ও জীবিতদের সন্ধান চালিয়ে যাচ্ছেন।

বুধবার সকাল থেকেই উপদ্রুত এলাকায় বৃষ্টি হচ্ছে।জাপানের ইশিকাওয়া, নিগাতা এবং অন্যান্য প্রশাসনিক জেলা থেকে প্রায় ৬০,০০০ বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। ৩৩,০০০ এরও বেশি বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় ইন্টারনেট ও মোবাইল যোগাযোগ ব্যাহত হচ্ছে। অনেক সম্প্রদায়ের মধ্যে পানি সরবরাহ সমস্যা রয়েছে।

সোমবার থেকে জাপানে ইতিমধ্যেই বিভিন্ন মাত্রার ৩০০ টিরও বেশি ভূমিকম্প হয়েছে। সবচেয়ে ভয়ংকর মাত্রা ছিল ৭.৬। দেশের সমগ্র পশ্চিম উপকূলে সুনামির হুমকি ২০ ঘণ্টারও বেশি সময় ধরে জারি ছিল। ১৮৮৫ সালের পর জাপানের এই অংশে ভূমিকম্পটি সবচেয়ে শক্তিশালী।

ভূমিকম্প বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে প্রায় এক সপ্তাহ ধরে আফটারশক চলতে থাকবে। ৭ এর উপরে মাত্রার আরও শক্তিশালী ভূমিকম্পের ঝুঁকি রয়েছে। স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকতে এবং জরুরি পরিষেবা এবং কর্তৃপক্ষের অফিসিয়াল বার্তাগুলো অনুসরণ করার আহ্বান জানানো হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট