1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস বিয়ের আগে কয়জনের সঙ্গে প্রেম ছিল বিদ্যা’র! বান্দরবানে যৌথবাহিনীর অভিযান: কেএনএফএর ৪সহযোগী গ্রেফতার ঈশ্বরদীতে নানা আয়োজনে পহেলা বৈশাখ পালিত ঈশ্বরদীতে বিশিষ্টজনদের সংবর্ধনা প্রদান ও ঈদ আনন্দ মেলার উদ্বোধন তরমুজের রাজধানীতে চলছে জমজমাট কেনাবেচা

কিছু রোহিঙ্গা ফেরৎ নিতে রাজী মায়ানমার-পররাষ্ট্রমন্ত্রী

  • প্রকাশিত : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৮৩ বার দেখা হয়েছে

স্বাধিনতার কন্ঠ ডেক্স।। কিছু সংখ্যক রোহিঙ্গাদের প্রথম ধাপে ফেরত নিতে রাজি হয়েছে মিয়ানমার বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। রোববার (৩১শে জানুয়ারী) ঢাকার একটি অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

আগামি ফেব্রুয়ারি মাসে প্রথম সপ্তাহে এ ব্যাপারে আবারো বাংলাদেশ-মিয়ানমার বৈঠকে হবে বলে জানিয়য়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

২০১৭ সালের ২৫ অগাস্ট মিয়ানমারে রোহহিঙ্গাদের উপর সেনা অভিযান শুরু করার পর সাত লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নেয়। এর আগেও বাংলাদেশে ছিল আরও চার লাখ রোহিঙ্গা। এখন প্রায় ১১ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে অবস্হান করছে।

আন্তর্জাতিক চাপের কারনে এর আগে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে ২০১৭ সালের শেষে বাংলাদেশের সঙ্গে চুক্তি করলেও তা এখোনে বাস্তবায়ন হয়নি।

২০১৯ সালে দুইবার প্রত্যাবাসনের উদ্যোগ নেয়া হলেও রাখাইন রাজ্যে শঙ্কার কথা তুলে ধরে ফিরে যেতে রাজি হয়নি রোহিঙ্গারা। রোহিঙ্গাদের নিরাপত্তা, মর্যাদা ও নাগরিক অধিকার নিয়ে যেনো তারা স্বদেশে ফিরতে পারে সেই ব্যাবস্হা করার জন্য মিয়ানমারের প্রতি আহ্বান জানানো হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট