1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে চারতলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন গাছে গাছে লিচু মুকুলের সমারোহ : মৌ মৌ গন্ধে মাতিয়ে তুলেছে ঈশ্বরদী প্রকৃতি হিমোফিলিয়া দিবস উপলক্ষে ঈশ্বরদীতে সচেতনামূলক কর্মসূচি ঈশ্বরদীতে দিনব্যাপি ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত ঈশ্ববদীসহ বিভিন্ন জেলাবাসীদের সেবা বৃদ্ধি এবং দেশের উন্নয়নে ভ্যাট-ট্যাক্স আয়ের লক্ষে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ ও আন্তর্জাতিক মানের শপিং কমপ্লেক্স আরআরপি সেন্টারে লটারী ড্র-অনুষ্ঠিত ঈদে প্রকাশিত হলো যুদ্ধবিরোধী গান প্যালেস্টাইন : যুদ্ধ যুদ্ধ খেলা ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতির সিরিজ শুরু করছে পাকিস্তান-নিউজিল্যান্ড ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র : হোয়াইট হাউস বিয়ের আগে কয়জনের সঙ্গে প্রেম ছিল বিদ্যা’র!

এমপি পাপুলের স্ত্রী ও কন্যাকে হাজিরের নির্দেশ আদালতের

  • প্রকাশিত : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৯২৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।। কুয়েতে গ্রেফতারকৃত লক্ষিপুর-২ আসনের সাংসদ কাজী শহীদুল ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম এমপি ও কন্যা ওয়াফা ইসলাম কে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলায় দশ দিনের মধ্যে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহম্মেদ সোহেলেেরর যৌথ বেঞ্চ বৃহস্পতিবার (১০ই ডিসেম্বর) এই আদেশ প্রদান করেন। এবং বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরিফুল ইসলাম মিয়াকেও তলব করেছে আদালত।
এমপি পাপুল কুয়েতে গ্রফতার হওয়ার পর গত ১১ই নভেম্বর এমপি পাপুল স্ত্রী এমপি সেলিনা ইসলাম মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকা জেসমিনের বিরুদ্ধে মামলা করে দূদক।
দূদক মামলায় অভিযোগ করে, পাপুলের শ্যালিকা জেসমিন শিক্ষার্থী থাকা কালে দুই কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার অবৈধ সম্পদ আয় করেছে।
কাগুজে প্রতিষ্ঠানের নামে পাঁচ ব্যাংকের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত ১৪৮ কোটি টাকা হস্তান্তর ও স্থানান্তরের মাধ্যমে অর্থপাচার করেছে বলে অভিযোগ করা হয়।
প্রধান আসামি জেসমিন শিক্ষার্থী থাকা অবস্থায় সেলিনা ইসলাম ও ভগ্নিপতি শহীদুল ইসলাম পাপুলের অবৈধ অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বৈধতায় রূপ দিতে “লিলাবালি” নামে গড়ে তুলে একটি কাগুজে প্রতিষ্ঠান।
বিভিন্ন ব্যাংকে প্রায় ৪৪টি হিসাব পাওয়া গেছে তার নামে। এনআরবি কমার্শিয়াল ব্যাংকেই রয়েছে ৩৪টি এফডিআর হিসাব। শহীদুল ইসলাম পাপুল এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পরিচালক ছিলেন বিধায় এ সুবিধা পেতে তাকে কোনো সমস্যায় পড়তে হয়নি।
এই সব অভিযোগের ভিত্তিতে গত ১৭ জুন পাপুলের স্ত্রী মেয়ে ও শ্যালিকার দেশ ত্যাগ করতে নিষেধাজ্ঞা জারী করেছে দূদক।
আরো পাপুলের নামে ২৩ টি এফডিআরে ২ কোটি ১৮ লক্ষ সেলিনা ইসলামের নামে ২৯৫টি এফডিআরে ২০ কোটি ৮৬ লক্ষ জেসমিনের নামে ২০টি এফডিআরে ১ কোটি এবং মেয়ে ওয়াফা ইসলামের নামে ৪১টি এফডিআরে ২ কোটি ২৯ লক্ষ টাকা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট