1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম :
সোমবার সারাদেশে সব জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে কাজ করছেন-ডেপুটি স্পীকার ঈশ্বরদী নিরাপত্তাবাহিনীর সদস্যের মানবেতর জীবনযাপন, দেখার কেউ নেই ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ নেতা তৈয়ব আলী আর নেই রেলের উন্নয়নে মহাপরিকল্পনা হাতে নিয়ে কাজ করছে সরকার-রেল সচিব ঈশ্বরদীতে গৃহবধু মালা হত্যার বিচার ও আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রীতি সম্মিলনে নতুন কমিটি গঠন আকরাম আলী খান সঞ্জু ফুটবল টুর্ণামেন্টে জাগ্রত সংঘ ৩-১ গোলে চ্যাম্পিয়ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত টিসিবির জন্য কেনা হবে ১৬৫ লাখ লিটার সয়াবিন

এমপি পাপুলের স্ত্রী ও কন্যাকে হাজিরের নির্দেশ আদালতের

  • প্রকাশিত : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৪৪৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।। কুয়েতে গ্রেফতারকৃত লক্ষিপুর-২ আসনের সাংসদ কাজী শহীদুল ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম এমপি ও কন্যা ওয়াফা ইসলাম কে অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচার মামলায় দশ দিনের মধ্যে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহম্মেদ সোহেলেেরর যৌথ বেঞ্চ বৃহস্পতিবার (১০ই ডিসেম্বর) এই আদেশ প্রদান করেন। এবং বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক আরিফুল ইসলাম মিয়াকেও তলব করেছে আদালত।
এমপি পাপুল কুয়েতে গ্রফতার হওয়ার পর গত ১১ই নভেম্বর এমপি পাপুল স্ত্রী এমপি সেলিনা ইসলাম মেয়ে ওয়াফা ইসলাম ও শ্যালিকা জেসমিনের বিরুদ্ধে মামলা করে দূদক।
দূদক মামলায় অভিযোগ করে, পাপুলের শ্যালিকা জেসমিন শিক্ষার্থী থাকা কালে দুই কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার অবৈধ সম্পদ আয় করেছে।
কাগুজে প্রতিষ্ঠানের নামে পাঁচ ব্যাংকের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সালের অক্টোবর পর্যন্ত ১৪৮ কোটি টাকা হস্তান্তর ও স্থানান্তরের মাধ্যমে অর্থপাচার করেছে বলে অভিযোগ করা হয়।
প্রধান আসামি জেসমিন শিক্ষার্থী থাকা অবস্থায় সেলিনা ইসলাম ও ভগ্নিপতি শহীদুল ইসলাম পাপুলের অবৈধ অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বৈধতায় রূপ দিতে “লিলাবালি” নামে গড়ে তুলে একটি কাগুজে প্রতিষ্ঠান।
বিভিন্ন ব্যাংকে প্রায় ৪৪টি হিসাব পাওয়া গেছে তার নামে। এনআরবি কমার্শিয়াল ব্যাংকেই রয়েছে ৩৪টি এফডিআর হিসাব। শহীদুল ইসলাম পাপুল এনআরবি কমার্শিয়াল ব্যাংকের পরিচালক ছিলেন বিধায় এ সুবিধা পেতে তাকে কোনো সমস্যায় পড়তে হয়নি।
এই সব অভিযোগের ভিত্তিতে গত ১৭ জুন পাপুলের স্ত্রী মেয়ে ও শ্যালিকার দেশ ত্যাগ করতে নিষেধাজ্ঞা জারী করেছে দূদক।
আরো পাপুলের নামে ২৩ টি এফডিআরে ২ কোটি ১৮ লক্ষ সেলিনা ইসলামের নামে ২৯৫টি এফডিআরে ২০ কোটি ৮৬ লক্ষ জেসমিনের নামে ২০টি এফডিআরে ১ কোটি এবং মেয়ে ওয়াফা ইসলামের নামে ৪১টি এফডিআরে ২ কোটি ২৯ লক্ষ টাকা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট