1. [email protected] : admin :
  2. [email protected] : Ashraful Abedin : Ashraful Abedin
  3. [email protected] : masud :
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীতে গৃহবধু মালা হত্যার বিচার ও আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত ঈশ্বরদী কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রীতি সম্মিলনে নতুন কমিটি গঠন আকরাম আলী খান সঞ্জু ফুটবল টুর্ণামেন্টে জাগ্রত সংঘ ৩-১ গোলে চ্যাম্পিয়ন জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত টিসিবির জন্য কেনা হবে ১৬৫ লাখ লিটার সয়াবিন ফুটবল তারকা রূপনা চাকমার জন্য ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকার আহ্বান প্রধানমন্ত্রীর দেশের কোথাও সারের সংকট নেই : খাদ্যমন্ত্রী ঈশ্বরদীতে স্বামীর উপর অভিমান করে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু

এডিপির ৫০ মিলিয়ন ডলার ঋণ সহায়তা

  • প্রকাশিত : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৫৮ বার দেখা হয়েছে

অর্থনৈতিক ডেক্স।। ‘কোভিট ১৯’ এর কারণে বাংলাদেশে ক্ষতিগ্রস্হ ক্ষুদ্র ব্যাবসায়ীদের জন্য ৫০ মিলিয়ন ডলার ঋণ সহায়তা দেবে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

 
 
এই ঋণ বাংলাদেশে ক্ষুদ্র ব্যাবসায়ীদের মধ্যে বিতরন করবে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের মাধ্যম দিয়ে। গত মঙ্গলবার (৮ইডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এডিবি এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৮ সালে অনুমোদিত এক চলমান প্রকল্পের কার্যক্রমে পিকেএসএফ মোট ৭৭টি সহযোগী সংস্থার মাধ্যমে ৩৯ হাজার ৫৮০টি মাইক্রো এন্টারপ্রাইজের মধ্যে দিয়ে ঋণ বিতরণ করবে। বাংলাদেশের প্রায় ৩০ হাজার প্রতিষ্ঠানকে দেওয়া হবে এই ঋণ যার মধ্যে ৭০ শতাংশ উদ্যোক্তাই নারী।
এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের বাংলাদেশের প্রিন্সিপাল কান্ট্রি স্পেশালিষ্ট জ্যোৎস্না ভার্মা বলেন ‘এই প্রকল্পের টাকা গ্রামীণ অর্থনীতির চাকা সচল রাখবে। এখান থেকে ঋণ নিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করতে পারবেন এবং তাদের কর্মী ধরে রাখতে পারবেন। মহামারীর কারনে যে সকল নারী উদ্যোক্তারা ক্ষতিগ্রস্হ হয়েছেন তারা আবার ঘুরে দাঁড়াতে পারবেন’ বলে আশা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট