1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি পালন স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ ঈশ্বরদীর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ঈশ্বরদীতে উপজেলা চেয়ারম্যান পদের দুই প্রার্থীর নির্বাচন জমে উঠেছে সন্ত্রাস মুক্ত স্মার্ট ও ডিজিটাল ঈশ্বরদী গড়ার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পথসভা অনুষ্ঠিত সাপ্তাহিক ঈশ্বরদী’র ২২ বর্ষপূতি: উৎসব শোভাযাত্রা সূধী সমাবেশ সঙ্গীত সন্ধ্যা ঈশ্বরদী পৌর এলাকায় আনারস প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থিতা বাতিল ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

আলুর বাজার নিয়ন্ত্রণে আমদানি শুরু, দ্রুতই কমে আসবে দাম

  • প্রকাশিত : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৫ বার দেখা হয়েছে

হিলি প্রতিনিধি : দেশের বাজারে আলুর সরবরাহ স্বাভাবিক ও দাম নিয়ন্ত্রনে রাখতে আমদানির অনুমতি দেওয়ায় দেড়মাস বন্ধের পর আবারো দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে।

আজ শনিবার বিকেল ৩টায় ভারত থেকে আলুবাহী ট্রাক দেশে প্রবেশের মধ্য দিয়ে বন্দর দিয়ে পুনরায় আলু আমদানি শুরু হয়েছে। ভারতীয় ৪টি ট্রাকে ১শ টন আলু আমদানি হয়েছে। এসব আলু ভারত থেকে প্রতিটন ১৫০ মার্কিন ডলারে আমদানি করা হচ্ছে। দেশে আলুর শুল্ক পরিশোধ করতে হবে ৭টাকা এতে করে প্রতি কেজি আলু ২৭ থেকে ২৮টাকা পড়তা পড়ছে। এতে পড়তা না থাকায় আলু আমদানির তেমন একটা সম্ভাবনা নেই বলেন আমদানিকারকরা।

ক্রেতা বলছেন, আমদানির খবরে ইতোমধ্যে দেশের বাজারে আলুর দাম কমেছে। ফলে দেখা দিয়েছে লোকসানের সংঙ্কা।

হিলি স্থলবন্দরের সিআ্যন্ডএফ এজেন্ট আহমেদ কবির বাবু বলেন, আমদানির অনুমতি পাওয়ার পর গত বৃহস্পতিবার এলসি খোলা হয়েছিল। সেই এলসির বিপরীতে ভারতে আজ ১শ টন আলুর টেন্ডার সম্পুর্ন হয়েছে। এদিকে দেশে বাজারে আলুর দাম কমে গেছে ।তবে শুল্ক কিছুটা কমানো হলে আমদানি বাড়তে পারে।

গত বৃহস্পতিবার আলু আমদানির অনুমতি দেয় সরকার। এপর্যন্ত হিলি স্থলবন্দরের ৫০জন আমদানিকারক ৩২হাজার টন আলু আমদানির অনুমতি পেয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট