1. admin@sadhinotarkontho.com : admin :
  2. akter.panna.1@gmail.com : akter.panna.1 :
  3. mdashrafishurdi@gmail.com : Ashraful Abedin : Ashraful Abedin
  4. masud@sadhinotarkontho.com : masud :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ঈশ্বরদীর দাশুড়িয়া প্রি-ক্যাডেট স্কুলে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ঈশ্বরদীতে উপজেলা চেয়ারম্যান পদের দুই প্রার্থীর নির্বাচন জমে উঠেছে সন্ত্রাস মুক্ত স্মার্ট ও ডিজিটাল ঈশ্বরদী গড়ার লক্ষ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর পথসভা অনুষ্ঠিত সাপ্তাহিক ঈশ্বরদী’র ২২ বর্ষপূতি: উৎসব শোভাযাত্রা সূধী সমাবেশ সঙ্গীত সন্ধ্যা ঈশ্বরদী পৌর এলাকায় আনারস প্রতিকের প্রার্থীর পক্ষে নির্বাচনী জনসভা অনুষ্ঠিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজের প্রার্থিতা বাতিল ব্রিটিশ প্রকৌশলী রবার্ট উইলিয়াম গেলসের সুরম্য দ্বিতল বিশিষ্ট বাংলো এবং ব্রিটিশ প্রকৌশলীর স্মৃতিস্থান এখনও দর্শনার্থীদের আকৃষ্ট করে ঈশ্বরদীতে ২৯৫ বোতল ফেনসিডিল ও নগদ টাকাসহ রেল নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক ঈশ্বরদীতে অনারস প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত ঈশ্বরদীতে চলতি বোরো মওসুমের ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

মায়ানমারে ফের সেনাবাহিনীর ক্ষমতা দখল……….

  • প্রকাশিত : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮১৪ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেক্স।। জাতিসংঘ এবং পশ্চিমা দেশগুলোর ধারণা সত্যি প্রমাণ করল মিয়ানমার সেনাবাহিনী। গত সপ্তাহে দেশটির সেনাবাহিনী এমন ধারণাকে উড়িয়ে দেয়। এবং বলে, সংবিধান মেনে গণতান্ত্রিক যাত্রা অব্যাহত থাকবে। অথছ সপ্তাহ ঘুরতে না ঘুরতেই গনতান্ত্রিক সরকারের নেত্রী আং সান সূচি সহ জোষ্ঠ নেতাদের আটক করে ক্ষমতা দখল করে সে দেশের সেনাবাহিনী এবং জরুরী অবস্হা ঘোষনা করে।

বিবিসির খবরে জানিয়েছে, নির্বাচনের ফল নিয়ে মিয়ানমারের সরকার ও সামরিক বাহিনীর মধ্যে কয়েকদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিলো এ কারনেই এই সামরিক অভ্যুত্থান। গত বছরের সাধারণ নির্বাচনে জালিয়াতি করার কারনে সরকারের জ্যেষ্ঠ নেতাদের আটক করেছে বলে মিয়ানমার সেনাবাহিনী জানিয়েছে।

ক্ষমতাসীন দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) মুখপাত্র মিও নয়েন্ট জানান, সোমবার (০১লা ফেব্রয়ারি) ভোরে রাজধানী নেপিডোতে সেনাবাহিনী অভিযান চালিয়ে তাদের শীর্ষ নেতাদের আটক করেছে। এর পর সামরিক বাহিনীর নিয়ন্ত্রিত টেলিভিশনে এক বছরের জন্য দেশে জরুরি অবস্থা ঘোষণা করর বলে রয়টার্সের খবরে জানানো হয়।

মিয়ানমারে ঘটনায়, জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস উদ্বিগ্ন বলে জানিয়েছেন তার মুখপাত্র স্টিভেন দুজারিক।

এক বিবৃতিতে তিনি বলেছেন, মিয়ানমারের সব পক্ষকেই উসকানিমূলক কোনো পদক্ষেপ নেওয়া থেকে বিরত থাকার এবং গণতান্ত্রিক রীতি মেনে নির্বাচনের ফলাফলের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের আহ্বান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব। তিনি বলেছেন ভোটের ফল নিয়ে কোনো বিরোধ থাকলে আইনিভাবেই তা মেটাতে হবে।

সু চি সহ আটক সকল নেতাদের মুক্তি দেওয়ার আহবান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন সহ বিশ্ব নেতারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ

সাম্প্রতিক সংবাদ

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট